চিনা জ্যোতিষে চুল নিয়ে স্বপ্ন দেখলে কী কী ঘটতে পারে 

যদি কোনও মহিলা স্বপ্নে দেখে থাকে কোনও উৎসবে যাওয়ার জন্য হেয়ার ড্রেসিং করছে, এর অর্থ খুব শীঘ্রই অনেক পুরুষবন্ধুর আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আসতে চলেছে সে। ক্ষেত্রবিশেষে বোঝায়, সে তার মনের মানুষের নাগাল পেয়ে যাবে।

Advertisement

কৃষ্ণপ্রেম

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৯ ০০:০৫
Share:

(১) কেউ যদি স্বপ্নে দেখে থাকে চুল কাটা হচ্ছে তার নিজের বা অন্য কারও, তার মানে বোঝায় রোম্যান্টিক ঘটনা ঘটতে চলেছে। সে অচিরেই প্রেমে পড়বে।
(২) কেউ যদি স্বপ্নে দেখে তার বা কারও চুলে সাদা রঙের ডাই করা হচ্ছে, এই স্বপ্ন অশুভ। এর মানে সামনে তাকে দুঃখজনক কোনও ঘটনার মুখোমুখি হতে হচ্ছে, কারও সঙ্গে যে কোনও ব্যাপারে দ্বন্দ্ব বাধতে চলেছে।
(৩) যদি কোনও বৃদ্ধ দেখেন তাঁর সব চুল সাদা, এর অর্থ তাঁর স্বাস্থ্য আরও ভাল যাবে, তিনি অনেক দিন বাঁচবেন।
(৪) কেউ যদি স্বপ্নে দেখে কেউ পুরোপুরি মাথা ন্যাড়া হচ্ছে, তার মানে সেই ব্যক্তি অল্প দিনের মধ্যে ক্ষমতাচ্যুত হতে চলেছে।

Advertisement

আরও পড়ুন:সন্তানদের উচ্চশিক্ষার কথা ভাবছেন? সঠিক নিয়মে ঘরে ক্রিস্টাল বল ঝুলিয়েছেন তো?

Advertisement

(৫) কেউ যদি স্বপ্নে দেখে চুল রং করা হচ্ছে, তার নিজেরও হতে পারে বা অন্য কেউ করছে, তা হলে বোঝায়, অচিরে সেই ব্যক্তি পেশাগত জীবনে বা কেরিয়ারের ক্ষেত্রে ভাল রকম সাফল্য লাভ করতে চলেছে।
(৬) কেউ যদি স্বপ্নে দেখে থাকে, কাঁচি দিয়ে নাপিত কারও চুল কাটছে, এই স্বপ্নের অর্থ খুব শীঘ্রই সে আত্মীয়স্বজন ছেড়ে দূর দেশে চলে যাবে, বা তার সঙ্গে ঘনিষ্ঠজনের বিচ্ছেদ হবে বা তার কোনও পরিবারের সদস্য বিপদে পড়বে বা সে অনেক কষ্টের পর বিপদ থেকে উদ্ধার পেতে চলেছে।
(৭) যদি কোনও মহিলা স্বপ্নে দেখে থাকে কোনও উৎসবে যাওয়ার জন্য হেয়ার ড্রেসিং করছে, এর অর্থ খুব শীঘ্রই অনেক পুরুষবন্ধুর আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আসতে চলেছে সে। ক্ষেত্রবিশেষে বোঝায়, সে তার মনের মানুষের নাগাল পেয়ে যাবে।
(৮) যদি কোনও মহিলা স্বপ্নে দেখে যে, সে রাত্রে হেয়ারড্রেসিং করছে, তা হলে এ ক্ষেত্রে বোঝায় সে শীঘ্রই কোনও অশুভ সংবাদ পেতে চলেছে তার ভাগ্য সম্বন্ধে।
(৯) দীর্ঘ দিন রোগযন্ত্রণায় কষ্ট পাচ্ছে এমন রোগী দিনের বেলার যদি স্বপ্নে দেখে চুল কাটা হচ্ছে তার বা অন্য কারও, সে ক্ষেত্রে এই স্বপ্নে বোঝায় সেই ব্যক্তি অল্প দিনের মধ্যেই রোগ থেকে মুক্তি পেতে চলেছে, সে তাড়াতাড়ি সুস্থ হতে চলেছে।
(১০) কেউ যদি স্বপ্নে দেখে তার নিজের বা অন্য কারও ঘন কালো চুল, এই স্বপ্নের অর্থ সে অনেক বেশি আগের চেয়ে প্রাণবন্ত ও এনার্জিতে ভরপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন