Coronavirus Lockdown

বেসামাল ওড়িশাও, করোনার দ্বিতীয় ঢেউ রুখতে জারি হল ১৪ দিনের লকডাউন

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে সারা দেশের মতো বেসামাল অবস্থা তৈরি হয়েছে ওড়িশাতেও। সেই সংক্রমণ শৃঙ্খল ভাঙতে ১৪ দিনের লকডাউন জারি করল ওড়িশা সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ০২ মে ২০২১ ১১:৪০
Share:

লকডাউনে শুনশান রাস্তা। নিজস্ব চিত্র।

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে সারা দেশের মতো বেসামাল অবস্থা তৈরি হয়েছে ওড়িশাতেও। সেই সংক্রমণ শৃঙ্খল ভাঙতে ১৪ দিনের লকডাউন জারি করল ওড়িশা সরকার। ৫ মে থেকে সে রাজ্যে শুরু হবে লকডাউনের কড়াকড়ি। তা চলবে ১৯ মে পর্যন্ত।

Advertisement

এই ১৪ দিন স্বাস্থ্যকর্মী এবং জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের চলাফেরায় কোনও বিধিনিষেধ জারি হয়নি। কিন্তু সাধারণ মানুষকে বাড়ি থেকে ৫০০ মিটারের মধ্যে থেকে কিনতে হবে দৈনন্দিন জিনিসপত্র।

প্রসঙ্গত, ওড়িশাতে গত কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্ত হচ্ছিলেন ৭-৮ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৪১৩ জন আক্রান্ত হয়েছেন সে রাজ্যে। সেখানে সক্রিয় রোগীর সংখ্যাও ৬১ হাজার ছাড়িয়েছে। সেই পরিস্থিতিতেই নবীন পট্টনায়কের শাসনাধীন রাজ্যে জারি করা হল লকডাউন।

Advertisement

লাগামছাড়া করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই দিল্লিতে লকডাউন চলছে। মহারাষ্ট্রেও আংশিক লকডাউন চলছে। এ ছাড়াও বেশ কয়েকটি রাজ্যে রাত্রিকালীন কার্ফু জারি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে বিভিন্ন রাজ্য প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন