Doha

Afghanistan: কাবুল থেকে দেশে ফিরলেন আরও ১৪৬ জন, পরিবার নিয়ে ভারতে চলে এলেন দুই আফগান সাংসদ

শনিবারও কাতার প্রশাসনের সাহায্য নিয়ে ১৩৫ জনকে কাবুল থেকে প্রথমে দোহা, তার পর সেখানে ভারতে ফিরিয়ে আনা হয়। তাজিকিস্তান থেকে এসেছেন ৮৭ জন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ২২:১৬
Share:

ছবি টুইটার থেকে

রবিবার দ্বিতীয় দফায় আরও ১৪৬ জন নাগরিককে আফগানিস্তান থেকে ফিরিয়ে আনা হল দেশে। কাতারের সহযোগিতায় ওই ১৪৬ জনকে প্রথমে সে দেশের রাজধানী দোহায় নিয়ে যাওয়া হয়। তার পর তাঁদের দোহা থেকে নিয়ে আসা হয় ভারতে। কাতারের ভারতীয় দূতাবাসের তরফে রবিবার রাত ৮টা নাগাদ একটি টুইট করে জানানো হয় এ কথা।
রবিবার মোট ৩৯২ জনকে ভারতে ফিরিয়ে আনা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন দুই আফগান সাংসদ ও তাঁদের পরিবার। দুই সাংসদের নাম— আনারকলি হোনারিয়ার এবং নরেন্দ্র সিংহ খালসা। দিল্লিতে নেমে সং‌বাদমাধ্যমের মুখোমুখি হয়ে নরেন্দ্র বলেন, ‘‘আমার কান্না পাচ্ছে। গত ২০ বছর ধরে সব একটু একটু করে গড়ে তুলেছিলাম। লহমায় শেষ হয়ে গেল!’’

Advertisement

৮৭ জন ভারতীয় এবং দু’জন নেপালের নাগরিককে এ দিন তাজিকিস্তানের রাজধানী দুশানবে থেকে দিল্লি উড়িয়ে আনা হয়। শনিবারও কাতার প্রশাসনের সাহায্য নিয়ে ১৩৫ জনকে কাবুল থেকে প্রথমে দোহা, তার পর সেখানে ভারতে ফিরিয়ে আনা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন