Jharkhand

Jharkhand: জেলের ভিতরেই সহবন্দিকে খুন, ১৫ বন্দিকে মৃত্যুদণ্ড দিল ঝাড়খণ্ড আদালত

ভারতীয় দণ্ডবিধির ৩০২ এবং ১২০বি ধারায় অতিরিক্ত জেলা বিচারক রাজেন্দ্র কুমার সিংহ ১৫ জনকে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৬:১৩
Share:

খুনের ঘটনায় জড়িত আরও সাত জনকে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ (খুনের চেষ্টা) ধারায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। প্রতীকী ছবি।

এক বন্দিকে খুনের দায়ে ১৫ জন বন্দিকে মৃত্যুদণ্ড দিল ঝাড়খণ্ডের পূর্ব সিংভূম জেলা আদালত।

Advertisement

সরকারি আইনজীবী রাজীব কুমার জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ৩০২ (খুন) এবং ১২০বি (ফৌজদারি ষড়যন্ত্র) ধারায় অতিরিক্ত জেলা বিচারক রাজেন্দ্র কুমার সিংহ ১৫ জনকে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছেন। শুধু তাই-ই নয়, এই ঘটনায় জড়িত আরও সাত জনকে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ (খুনের চেষ্টা) ধারায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

২০১৯ সালের ২৫ জুন জামশেদপুরের ঘাঘিডি সেন্ট্রাল জেলে বন্দিদের দু’টি দলের মধ্যে সংঘর্ষ হয়। সেই ঘটনায় মনোজকুমার সিংহ-সহ দুই বন্দি গুরুতর আহত হয়েছিলেন। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মনোজের মৃত্যু হয়। পারসুডি থানায় এই সংঘর্ষ নিয়ে একটি মামলা রুজু হয়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ১৫ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে তাদের মধ্যে দু’জন জেল থেকে ফেরার হয়ে গিয়েছে। রাজ্য পুলিশের ডিজিকে আদালত নির্দেশ দিয়েছে, ওই দুই সাজাপ্রাপ্ত আসামিকে ধরে দ্রুত আদালতে হাজির করাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন