Fishermen

তামিলনাড়ুর ১৬ জন মৎস্যজীবীকে গ্রেফতার করল শ্রীলঙ্কার নৌসেনা, অভিযোগ বেআইনি মৎস্যশিকারের

উপকূলরক্ষী বাহিনী সূত্রে খবর, ধৃত মৎস্যজীবীরা তামিলনাড়ুর পুদুকোট্টায় জেলার নাগাপট্টিনম এবং কোট্টাইপট্টিনমের বাসিন্দা। তাঁদের মধ্যে বারো জন নাগাপট্টিনম এবং বাকিরা কোট্টাইপট্টিনমে থাকেন।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৯:০৬
Share:

উপকূলের কাছে মাছ ধরার সময় শ্রীলঙ্কার নৌসেনারা এসে মৎস্যজীবীদের গ্রেফতার করেন। প্রতীকী ছবি।

শ্রীলঙ্কার জলসীমায় বেআইনি ভাবে ঢুকে মৎস্যশিকারের অভিযোগে তামিলনাড়ুর ষোলো জন মৎস্যজীবীকে গ্রেফতার করল সে দেশের নৌসেনাবাহিনী। রবিবার ভোরে দু’টি ভিন্ন জায়গা থেকে তাঁদের গ্রেফতারের সময় মৎস্যজীবীদের ২টি ট্রলারও বাজেয়াপ্ত করা হয়েছে বলে উপকূলরক্ষী বাহিনী সূত্রে খবর।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, ধৃত মৎস্যজীবীরা তামিলনাড়ুর পুদুকোট্টায় জেলার নাগাপট্টিনম এবং কোট্টাইপট্টিনমের বাসিন্দা। তাঁদের মধ্যে বারো জন নাগাপট্টিনম এবং বাকিরা কোট্টাইপট্টিনমে থাকেন।

উপকূলরক্ষী বাহিনী (সিএসজি) সূত্রে দাবি, ধৃতদের মধ্যে নাগাপট্টিনমের বারো জনকে চিহ্নিত করা গিয়েছে। রবিবার ভোরে ওই বারো জন মৎস্যজীবী নেডুথিবু এলাকার উপকূলের কাছে মাছ ধরছিলেন। সে সময় শ্রীলঙ্কার নৌসেনারা এসে তাঁদের গ্রেফতার করেন। ধৃতদের কঙ্কেশনথুরাইয়ে নৌসেনার ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়েছে বলেও দাবি।

Advertisement

অন্য দিকে, রবিবার ভোরে কোট্টাইপট্টিনমের আরও ৪ জনকে গ্রেফতার করে শ্রীলঙ্কার নৌসেনা। ভোর সাড়ে ৪টে নাগাদ আনালাই থিবু থেকে ৩০ নটিক্যাল মাইল দূরে তাঁরা মাছ ধরছিলেন। সিএসজি সূত্রে খবর, তাঁদের গ্রেফতার করে তদন্তের জন্য পারুথিথুরাই নৌসেনা ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন