coronavirus

হরিয়ানার হাসপাতাল থেকে চুরি কোভিড টিকার ১৭১০ ডোজ

শুধুমাত্র প্রতিষেধকের ডোজই চুরি গিয়েছে। বাকি কোনও কিছুতেই হাত দেয়নি চোর।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ১২:৩৫
Share:

প্রতীকী ছবি।

টিকা নষ্টের অভিযোগ আগে থেকেই উঠতে শুরু করেছিল। তার দোসর এ বার চুরি। দুইয়ে মিলে দিশাহারা অবস্থা হরিয়ানার। সে রাজ্যের ঝিন্দ জেলার সিভিল হাসপাতালের গুদামঘর থেকে ১ হাজার ৭১০টি কোভিড প্রতিষেধকের ডোজ চুরি যাওয়ার অভিযোগ উঠল।

Advertisement

সূত্রের খবর, ওই হাসপাতালের গুদামঘরে করোনার প্রতিষেধক ছাড়াও আরও বহু ওষুধ ছিল। কিন্তু শুধুমাত্র টিকার ডোজই চুরি গিয়েছে। বাকি কোনও কিছুতেই হাত দেয়নি চোর।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ১২৭০টি কোভিশিল্ডের ডোজ এবং ৪৪০টি কোভ্যাক্সিনের ডোজ চুরি গিয়েছে। পুলিশকে বিষয়টি জানিয়েছেন তাঁরা। তদন্তও শুরু হয়েছে। তবে যে ঘরে প্রতিষেধকগুলি রাখা ছিল সেখানে কোনও সিসিটিভি ক্যামেরা ছিল না। এমনকি ওই ঘরের বাইরে কোনও নিরাপত্তাকর্মীও ছিলেন না বলে জানা গিয়েছে।

Advertisement

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই লাগামছাড়া হয়ে উঠেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫। চলতি বছরের জানুয়ারির মাঝামাঝি থেকেই টিকা দেওয়া শুরু হয়। বহু রাজ্য টিকার ঘাটতির কথা জানিয়ে সরব হয় কেন্দ্রের কাছে। কয়েকটি রাজ্যের বিরুদ্ধে প্রতিষেধক নষ্টের অভিযোগও সামনে উঠে আসে। যার একটা বড় অংশ নষ্ট করার জন্য দায়ী দেশের পাঁচটি রাজ্য— তামিলনাড়ু, হরিয়ানা, পঞ্জাব, মণিপুর এবং তেলঙ্গানা। প্রতিষেধক নষ্টের তালিকায় দুই নম্বরে রয়েছে হরিয়ানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন