Sextortion

ফাঁদ বিছিয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ পটেলকে ফোন, রাজস্থান থেকে দু’জনকে গ্রেফতার পুলিশের

অভিযুক্তেরা প্রথমে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদকে ফোন করেন। মন্ত্রী ফোন ধরতেই শুরু ভিডিয়ো কল। তাতে চলছিল অশ্লীলদৃশ্য। যা দেখে দ্রুত ফোন কেটে দেন মন্ত্রী। যোগাযোগ করেন পুলিশে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৩:১৪
Share:

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রহ্লাদ পটেল। — ফাইল ছবি।

কেন্দ্রীয় মন্ত্রীকে যৌনতার ফাঁদ বিছিয়ে ফোন করার ঘটনায় দু’জনকে গ্রেফতার করল পুলিশ। সূত্রের খবর, কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ প্রতিমন্ত্রী প্রহ্লাদ পটেলকে ফোন করে ফাঁদে ফেলার চেষ্টা হয়েছিল। এখনও এক অভিযুক্ত অধরা।

Advertisement

এই ঘটনার পরেই মন্ত্রী দ্রুত যোগাযোগ করেন দিল্লি পুলিশের কমিশনারের সঙ্গে। এর পরেই তদন্তে নেমে দিল্লি পুলিশ রাজস্থানের ভরতপুর থেকে মহম্মদ ভাকিল এবং মহম্মদ সাহেব নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করে। মূল অভিযুক্ত সাবির পলাতক। তাঁর খোঁজে তল্লাশি জারি রয়েছে বলে দিল্লি পুলিশ সূত্রে খবর।

দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ সূত্রে খবর, ধৃতেরা জেরায় জানিয়েছে, এই চক্রে আরও অনেকে জড়িত। অত্যন্ত সংগঠিত ভাবে চক্রটি কাজ চালায়। এদের মূল উদ্দেশ্য হল যৌনতার ফাঁদ বিছিয়ে মানুষকে বেকায়দায় ফেলে টাকা আদায় করা। কিন্তু মন্ত্রী শুরুতেই সেই প্রতারণার কারবার ধরে ফেলেছিলেন। পুলিশ দ্রুত পদক্ষেপ করায় তা বেশি দূর গড়ায়নি। কিন্তু এ ভাবে নিত্যই বহু মানুষ এই ফাঁদে পা দিয়ে সমস্যায় পড়ছেন। অনেকেই সর্বস্বান্ত পর্যন্ত হয়েছেন। তা ছাড়া সামাজিক বদনামের ভয়েও অনেকে চাহিদামতো টাকা দিয়ে দেন।

Advertisement

সূত্রের খবর, প্রহ্লাদের ফোনে সন্দেহজনক কল আসার পরেই তা নিয়ে দিল্লি পুলিশের উচ্চমহলে যোগাযোগ করা হয়। মন্ত্রীর ব্যক্তিগত সচিব অলোক মোহন সরাসরি কথা বলেন কমিশনারের সঙ্গে। তার পরেই তৎপর হয় পুলিশ। রাজস্থান থেকে গ্রেফতার করা হয় দু’জনকে। জানা গিয়েছে, প্রহ্লাদকে প্রথমে ফোন করা হয়। সেই ফোন ধরতেই শুরু হয়ে যায় একটি ভিডিয়ো কল। যেখানে যৌনতা সম্পর্কিত একটি ভিডিয়ো চলতে থাকে। তা দেখে মন্ত্রীর সন্দেহ হওয়ায় দ্রুত ফোন লাইন কেটে দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন