Chinese National

অবৈধ ভাবে মাসের পর মাস ভারতে, নয়ডায় দুই চিনা নাগরিককে পাঠানো হচ্ছে ডিটেনশন ক্যাম্পে

মাসের পর মাস দুই চিনা নাগরিক থাকছিলেন গ্রেটার নয়ডার একটি আবাসনে। বিভিন্ন সূত্রে খবর পেয়ে পুলিশ তাঁদের নথি দেখতে চায়। তাতে দেখা যায় পাসপোর্ট, ভিসার মেয়াদ পেরিয়ে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৬:৩২
Share:

— প্রতীকী ছবি।

বৈধ কাগজপত্র ছাড়াই মাসের পর মাস ভারতে থাকছিলেন দুই চিনা নাগরিক। গ্রেটার নয়ডার একটি আবাসন থেকে দু’জনকে ধরল পুলিশ। তাঁদের আপাতত ডিটেনশন ক্যাম্পে পাঠানো হয়েছে।

Advertisement

গ্রেটার নয়ডার একটি আবাসনে থাকছিলেন দুই চিনা নাগরিক। পুলিশ সেই খবর পেয়ে তাঁদের নথি দেখতে চায়। কিন্তু তাঁরা যে নথি দেখান, তার মেয়াদ ফুরিয়ে গিয়েছে অনেক দিন আগেই। ফলে তাঁরা বেআইনি ভাবে ভারতে থাকছিলেন। পুলিশ তাঁদের আটক করেছে। সূত্রের খবর, দুই চিনা নাগরিককে দিল্লির আরকে পুরমের ডিটেনশন সেন্টারে পাঠানো হয়েছে। তাঁদের চিনে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।

সংবাদ সংস্থা পিটিআইকে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, বিভিন্ন সূত্রে খবর পেয়ে আমরা চিনা নাগরিকদের পাসপোর্ট, ভিসার নথি পরীক্ষা করে দেখি। তাতে দেখা যায়, সমস্ত নথিই মেয়াদ উত্তীর্ণ। তার পরেই দুই চিনা নাগরিককে আপাতত ডিটেনশন সেন্টারে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে তাঁদের চিনে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, এ ভাবে আরও কেউ বৈধ নথি ছাড়াই ভারতে থাকছেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন