Death

দু’দিনে দুই আইআইটিতে দুই পড়ুয়ার আত্মহত্যা! চাঞ্চল্য হায়দরাবাদ ও কানপুর ক্যাম্পাসে

শিক্ষা প্রতিষ্ঠানের একটি সূত্রের দাবি, চলতি বছরেই আইআইটি হায়দরাবাদ থেকে পাশ করা মেঘ কপূর নামে এক পড়ুয়া শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে একটি লজের ছাদ থেকে ঝাঁপ দিয়েছেন। তাঁর বয়স ২৩ বছর।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ ও কানপুর শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪০
Share:

প্রাথমিক ভাবে ‘আত্মহত্যা’ বলেই মনে করছে পুলিশ। প্রতীকী ছবি।

দেশে শিক্ষার উৎকর্ষ কেন্দ্র বলে পরিচিত আইআইটি কানপুর ও আইআইটি হায়দরাবাদে দু’দিনে দুই পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু ঘিরে শোরগোল। গত অগস্ট মাসের শেষেও হায়দরাবাদের ক্যাম্পাস থেকে এক প়ড়ুয়ার দেহ উদ্ধার হয়েছে। দুই শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ুয়া-মৃত্যুর ঘটনায় প্রাথমিক ভাবে ‘আত্মহত্যা’ বলেই মনে করছে পুলিশ।

Advertisement

শিক্ষা প্রতিষ্ঠানের একটি সূত্রের দাবি, চলতি বছরেই আইআইটি হায়দরাবাদ থেকে পাশ করা মেঘ কপূর নামে এক পড়ুয়া শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে একটি লজের ছাদ থেকে ঝাঁপ দিয়েছেন। তাঁর বয়স ২৩ বছর। ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, ওই পড়ুয়া তিন মাসে আগেই বি-টেক পাশ করেছেন। তাঁর বাড়ি রাজস্থানের জোধপুরে। ওই পড়ুয়া সত্যিই আত্মহত্যা করেছেন না কি অন্য কিছু ঘটেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে পুলিশের তরফে। গত ৩১ অগস্ট ওই ক্যাম্পাস থেকেই এমটেক দ্বিতীয় বর্ষের এক ছাত্রের দেহ উদ্ধার হয়েছে। রাহুল বিঙ্গুমাল্লা নামে বছর পঁচিশের ওই পড়ুয়াকে তাঁর হস্টেল ঘর থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে বলে খবর পুলিশ সূত্রে।

মঙ্গলবার আইআইটি কানপুরের হস্টেল থেকে প্রশান্ত সিংহ নামে এক পড়ুয়ার দেহ উদ্ধার করা হয়েছে। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের পড়ুয়া প্রশান্ত পড়াশোনায় ভাল ছিলেন বলে জানানো হয়েছে আইআইটি কানপুর কর্তৃপক্ষ সূত্রে। বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের প্রতিষ্ঠান এক জন মেধাবী ছাত্র এবং উচ্চাকাঙ্ক্ষী গবেষককে হারাল।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন