Indian students

সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ, আমেরিকার লেক থেকে তিন দিন পর উদ্ধার দুই ভারতীয় পড়ুয়ার দেহ

পন্টুনে (ছোট নৌকা) চেপে তাঁরা ঘুরছিলেন লেকের মধ্যেই। সেই সময় আচমকাই দু’জন জলে ঝাঁপিয়ে পড়েন এবং বাকিদের সঙ্গে সাঁতার কাটতে থাকেন। তার পর থেকেই আর তাঁদের খোঁজ পাওয়া যাচ্ছে না।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১২:৪৫
Share:

আমেরিকায় লেক থেকে উদ্ধার দুই ভারতীয় পড়ুয়ার দেহ। — প্রতীকী ছবি।

সাঁতার কাটতে গিয়েছিলেন। জলে নামতে দেখেছিলেন বন্ধুরা। কিন্তু তার পর থেকেই আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না দুই ভারতীয় পড়ুয়ার। শেষ পর্যন্ত তন্ন তন্ন করে খোঁজার পর ১৯ এবং ২০ বছরের দুই পড়ুয়ার দেহ উদ্ধার হল আমেরিকার মনরো লেক থেকে।

Advertisement

১৯ বছরের সিদ্ধান্ত শাহ এবং ২০ বছরের আর্য বৈদ্য। দু’জনেই আমেরিকার ইন্ডিয়ানা ইউনিভার্সিটির কেলি স্কুল অফ বিজনেসের ছাত্র। গত ১৫ এপ্রিল বন্ধুদের সঙ্গে তাঁরা গিয়েছিলেন মনরো লেকে সময় কাটাতে। বন্ধুদের দাবি, প্রথমে দু’জনেই সাঁতার কাটবেন না বলে ঠিক করেছিলেন। তাই পন্টুনে (ছোট নৌকা) চেপে ঘুরছিলেন লেকের মধ্যেই। বন্ধুরা আশপাশেই সাঁতার কাটছিলেন। সেই সময় আচমকাই দু’জন জলে ঝাঁপিয়ে পড়েন এবং বাকিদের সঙ্গে সাঁতার কাটতে থাকেন। তার পর থেকেই আর তাঁদের খোঁজ পাওয়া যাচ্ছে না। শুরু হয় তল্লাশি অভিযান।

১৬ এপ্রিল থেকে আবহাওয়া খারাপ হতে শুরু করে। শুরু হয় হিমশীতল ঝোড়ো হাওয়া এবং প্রবল বৃষ্টি। তাতে উদ্ধারকাজ ব্যাহত হয়। ১৮ এপ্রিল আবার জলে নামেন উদ্ধারকারীরা। সাহায্য নেওয়া হয় প্রযুক্তির। তখনই দু’জন পড়ুয়ার দেহ উদ্ধার হয়। অনেক ক্ষণ আগেই তাঁদের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

আর্য ও সিদ্ধান্তের মৃত্যুর খবরে শিক্ষাপ্রতিষ্ঠানে শোকের ছায়া নেমে এসেছে। কী ভাবে এই ঘটনা ঘটল, তা বুঝে উঠতে পারছেন না দুই ভারতীয় পড়ুয়ার বন্ধুরা। মৃত ছাত্রদের বাড়ি ভারতের কোথায় তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন