JammuKashmir

Jammu and Kashmir: পাকিস্তান থেকে কাশ্মীরে ঢুকে অমরনাথ যাত্রায় হামলার ছক, দুই লস্কর জঙ্গিকে হত্যা করল পুলিশ

পুলিশের দাবি, ২০১৮ সাল থেকেই ভারতে ছিল এই দুই লস্কর-ই-তৈবা জঙ্গি। তাদের সঙ্গে কাজ করত উপত্যকারই এক যুবক।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু-কাশ্মীর শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ০৭:৫১
Share:

অমরনাথ যাত্রায় নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। ছবি: রয়টার্স।

অমরনাথ যাত্রায় নাশকতার উদ্দেশ্যে জম্মু কাশ্মীরে ঢোকা দুই লস্কর জঙ্গিকে হত্যা করল পুলিশ। সোমবার গভীর রাতে পুলিশের সঙ্গে গুলির লড়াই হয় জঙ্গিদের। দীর্ঘ ক্ষণের লড়াইয়ে দুই জঙ্গিকে গুলি করে হত্যা করে হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এক স্থানীয় এবং এক জন পুলিশ কর্মী জখম হয়েছেন বলে খবর।

Advertisement

সোমবার রাতে দীর্ঘ ক্ষণের লড়াইয়ে দুই জঙ্গিকে গুলি করে হত্যা করে হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। কাশ্মীর পুলিশ জানিয়েছে, ওই দুই জঙ্গিই লস্কর-ই-তৈবার সদস্য। আগামী ৩০ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। সেখানে হামলার ছক কষে ওই সন্ত্রাসবাদী সংগঠন। মৃত দুই জঙ্গি পাকিস্তান দিয়ে উপত্যকায় ঢোকে। পুলিশের আরও দাবি, ২০১৮ সাল থেকেই এরা ভারতে লুকিয়ে ছিল। আরও এক স্থানীয় ছিল এদের সঙ্গে। পুলিশের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে আগেই তার মত্যু হয়েছে। সোমবার রাতের এই অভিযানকে ‘বড় সাফল্য’ হিসেবে দেখছেন কাশ্মীরের আইজিপি বিজয় কুমার। তিনি জানান, দুই জঙ্গি আদতে পাকিস্তানের ফয়জলাবাদের বাসিন্দা। এর আগেও পুলিশের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে জড়িয়েছিল ওই দুই জঙ্গি। কিন্তু সে বার কোনও ভাবে পালিয়ে যায়। তার পর থেকে ওই দুই জঙ্গির গতিবিধিতে নজর রাখার চেষ্টা করে গিয়েছে পুলিশ।

দুই মৃত জঙ্গির কাছ থেকে দুটি একে-৪৭ রাইফেল, ১০টি ম্যাগাজিন, লাইভ রাউন্ড, ওয়াই-এসএমএস ডিভাইস-সহ বেশ কিছু জিনিস উদ্ধার হয়েছে।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন:

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন