Children

অক্সিজেনের অভাবে উত্তরপ্রদেশে মৃত্যু যমজ সদ্যোজাতর, সাহায্য চেয়েও পেল না হাসপাতাল

হাসপাতাল সূত্রে খবর, তারা বার বার সরকারের কাছে অক্সিজেন দেওয়ার আবেদন করেন। কিন্তু সাহায্য পাওয়া যায়নি। তার ফলেই মৃত্যু হয়েছে ২ শিশুর।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১৬:২২
Share:

ফাইল চিত্র।

শনিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছেন, তাঁর রাজ্যে কোনও হাসপাতালে অক্সিজেনের অভাব নেই। অথচ শনিবার রাতেই অক্সিজেনের অভাবে মৃত্যু হল যমজ সদ্যোজাতর। সাহায্য চেয়েও কোনও সাহায্য পায়নি বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বারাবাঁকিতে। রবিবার রাতে বারাবাঁকির একটি হাসপাতালে যমজ সন্তানের জন্ম দেন এক তরুণী। জন্মের পরেই তাদের অক্সিজেনের প্রয়োজন দেখা দেয়। কিন্তু অক্সিজেন না থাকায় দু’জনেরই মৃত্যু হয়েছে বলে খবর। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় হাসপাতাল চত্বরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

হাসপাতাল সূত্রে খবর, তারা বার বার সরকারের কাছে অক্সিজেন দেওয়ার আবেদন করেন। কিন্তু কোনও সাহায্য পাওয়া যায়নি। অন্য দিকে, উত্তরপ্রদেশের স্বাস্থ্য দফতর জানিয়েছে, কোনও হাসপাতালে যাতে অক্সিজেনের অভাব না হয় সে দিকে নজর দিচ্ছে তারা।

Advertisement

এ দিকে শনিবারই সংবাদমাধ্যমের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে যোগী বলেন, ‘‘সরকারি ও বেসরকারি, কোনও হাসপাতালেই অক্সিজেনের ঘাটতি নেই। কালোবাজারি ও অক্সিজেন মজুত করে রাখার ফলে কিছু সমস্যা হয়েছে। তবে তার মোকাবিলা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন