দু’ঘণ্টার মধ্যে দু’বার ব্যাঙ্ক লুঠ কাশ্মীরে

দু’ঘণ্টার মধ্যে কাশ্মীরে দু’টি ব্যাঙ্ক লুঠ করল সন্দেহভাজন জঙ্গিরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০৪ মে ২০১৭ ০৩:২৬
Share:

দু’ঘণ্টার মধ্যে কাশ্মীরে দু’টি ব্যাঙ্ক লুঠ করল সন্দেহভাজন জঙ্গিরা।

Advertisement

বুধবার সকালে পুলওয়ামার ওয়াহিবাগ গ্রামের এল্লাকোয়াই দেহাতি ব্যাঙ্কে ঢুকে ৫ লক্ষ টাকা লুঠ করে এক দল মুখোশধারী জঙ্গি। এর পরে পুলওয়ামারই নেহেমা কাকাপোরা এলাকায় জম্মু ও কাশ্মীর ব্যাঙ্ক থেকে প্রায় দেড় লক্ষ টাকা লুঠ করে জঙ্গিরা। দু’টি ঘটনার কোনও ক্ষেত্রেই জঙ্গিদের খোঁজ মেলেনি। হিজবুল কম্যান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পরে শুরু হওয়া অশান্তির সময় থেকেই দক্ষিণ কাশ্মীরে দৌরাত্ম্য বেড়েছে জঙ্গিদের।

গত কালও শোপিয়ান ও কুলগামে ব্যাঙ্ক থেকে টাকা লুঠ করেছে তারা। সোমবার কুলগামে আক্রান্ত হয় কুলগামে জম্মু ও কাশ্মীর ব্যাঙ্কের ক্যাশ ভ্যান। পাঁচ জন পুলিশকর্মী
এবং ব্যাঙ্কের দুই রক্ষীকে খুন করে চারটি অ্যাসল্ট রাইফেল লুঠ করে পালায় জঙ্গিরা। সাম্প্রতিক হামলার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে জঙ্গিরা। ওই ভিডিওটি খতিয়ে দেখার পরে গোয়েন্দাদের ধারণা, জঙ্গিরা এখন ৮ থেকে ১০ জনের দল গড়ে হামলা চালাচ্ছে।

Advertisement

আজ কুলগামে ক্যাশ ভ্যানের উপরে হামলায় নিহত পুলিশকর্মীদের বাড়িতে যান মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তাঁর কথায়, ‘‘যুবকদের উচিত কাশ্মীরকে বাঁচাতে আমাদের সাহায্য করা। যে ব্যাঙ্কে গরিব মানুষ টাকা রাখেন সেগুলি লুঠ করা হচ্ছে। এই খুন, লুঠপাটে কারও কোনও উপকার হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন