National news

কাশ্মীরে এখনও চলছে সেনা-জঙ্গি সংঘর্ষ, নিহত লস্কর কমান্ডার সহ ৫ জঙ্গি

এই লড়াইয়ে যে তিন জঙ্গির মৃত্যুর হয়েছে তারা প্রত্যেকেই লস্কর ই তৈবার সদস্য বলে জানিয়েছে সেনা।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২২ মার্চ ২০১৯ ১২:৪২
Share:

প্রতীকী ছবি।

ফের নিরাপত্তারক্ষী-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত উপত্যকা। গত ২৪ ঘণ্টায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে পাঁচ জঙ্গির মৃত্যু হয়েছে। মৃত্যু হয়েছে জঙ্গিদের হাতে বন্দি থাকা একটি ১২ বছরের কিশোরেরও। অন্তত সাত জন জওয়ান গুরুতর জখম অবস্থায় চিকিৎসাধীন। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া জম্মু ও কাশ্মীরের চারটি আলাদা জায়গায় সেনা-জঙ্গি এই গুলির লড়াই এখনও চলছে। এই লড়াইয়ে যে পাঁচ জঙ্গির মৃত্যুর হয়েছে তারা প্রত্যেকেই লস্কর ই তৈবার সদস্য বলে জানিয়েছে সেনা। তাদের মধ্যে একজন লস্করের কমান্ডার।

Advertisement

প্রথমে সেনার কাছে গোপন সূত্রে খবর আসে, কাশ্মীরের নাম্বালনারের গ্রামে জঙ্গিরা লুকিয়ে রয়েছে। সেই মতো তল্লাশি অভিযান শুরু করে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। জঙ্গিরা ক্রমে সেখান থেকে পালিয়ে নিকটবর্তী গ্রাম বারামুলা, সোপোর এবং বন্দিপুরায় গা ঢাকা দেয়। সেই সমস্ত গ্রামে তল্লাশি শুরু করলে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলি চালায় সেনাও।

সেনা সূত্রের খবর, বান্দিপুরায় একটি বাড়িতে ঢুকে পড়ে বাড়ির সদস্যদের বন্দি করে জঙ্গিরা। তাদের মধ্যে ১২ বছরের এক কিশোরও ছিল।

Advertisement

আরও পড়ুন: মর্মান্তিক মৃত্যু দেখে খেতে পারেননি অনেকে

সেনা এবং জঙ্গিদের মধ্যে সংঘর্ষ এখনও চলছে। রাত্নিপুরায় এখনও জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে পুলিশের অনুমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন