Uttar Pradesh

ফোনে ব্যস্ত রাঁধুনি, স্কুলে রান্নার কড়াইয়ে পড়ে মৃত্যু তিন বছরের খুদের

ঘটনার জেরে ওই স্কুলের প্রধান শিক্ষককে সাময়িক ভাবে বরখাস্ত করেছে জেলা প্রশাসন।

Advertisement

সংবাদ সংস্থা

মির্জাপুর শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২০ ১৩:২৫
Share:

প্রতীকী চিত্র।

প্রাথমিক স্কুলে চলছিল মিড ডে মিলের রান্না। খেলতে খেলতে ফুটন্ত সব্জির কড়াইয়ে পড়ে যায় তিন বছরের একটি বাচ্চা মেয়ে। পরে মৃত্যু হয় তার। বাচ্চাটির পরিবারের অভিযোগ, ফোন নিয়ে ব্যস্ত ছিলেন রাঁধুনি। সে জন্য খেলতে খেলতে বাচ্চারা জ্বলন্ত উনুনের কাছে বাচ্চারা চলে এলেও নজর রাখেননি তিনি।

Advertisement

সোমবার এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মির্জাপুরের কাছে রামপুর আতারি গ্রামের একটি স্কুলে। ঘটনার জেরে ওই স্কুলের প্রধান শিক্ষককে সাময়িক ভাবে বরখাস্ত করেছে জেলা প্রশাসন।

জেলাশাসক সুশীল পটেল জানিয়েছেন, রান্নার কড়াইয়ে পড়ে যাওয়ার পর বাচ্চাটিকে নিয়ে যাওয়া হয় স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে চিকিৎসা করার সময় মৃত্যু হয় তাঁর। তিনি বছরের বাচ্চাটির সঙ্গে তার দুই ভাইও ওই স্কুলে পড়ত বলে জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: তেলের পাইপ ফেটে নদীবক্ষে গত দু’দিন ধরে আগুনের লেলিহান শিখা

বাচ্চা মেয়েটির পরিবারের এক সদস্যের অভিযোগ, ‘‘ফোন নিয়ে ব্যস্ত ছিলেন রাঁধুনি। তিনি লক্ষই করেননি যে বাচ্চাটা রান্নার কড়াইয়ে পড়ে গিয়েছে। তাকে পড়ে যেতে দেখে অন্য বাচ্চারা চিৎকার করে যখন পালাতে থাকে, তখন সে-ও পালিয়ে যায়।’’

ঘটনার তদন্তের নির্দেশে দিয়েছেন জেলাশাসক। তিনি বলেছেন, ‘‘পুলিশের কাছে এফআইআর করা হয়েছে। আমরা খবর পেয়েছি, দুর্ঘটনার সময় ছ’জন রাঁধুনি সেখানে রান্না করছিলেন।’’

আরও পড়ুন: ‘দেশ ভাগের ষড়যন্ত্র’, শাহিন বাগ উচ্ছেদই চান মোদী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন