Mumbai- Goa highway

পিকনিকের পথে বাস দুর্ঘটনা, মুম্বই-গোয়া হাইওয়েতে মৃত ৩৩

পাহাড়ি রাস্তায় প্রবল বৃষ্টির মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে ৫০০ ফুট গভীর খাদে পড়ে যায় তাঁদের বাস। ৩৪ জনের মধ্যে ৩৩ জনই ঘটনাস্থলে মারা গিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ১৮:২৯
Share:

যাত্রা শুরুর আগে। ছবি: পিটিআই

পিকনিক করতে কোঙ্কনের দাপোলি শহর থেকে মহাবালেশ্বরের পথে রওনা দিয়েছিল ৩৪ জনের দলটি। সকলেই ছিলেন মহারাষ্ট্রের এক কৃষি বিশ্ববিদ্যালয়ের প়ড়ুয়া ও কর্মী। রায়গড জেলার পাহাড়ি রাস্তায় প্রবল বৃষ্টির মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে ৫০০ ফুট গভীর খাদে পড়ে যায় তাঁদের বাস। ৩৪ জনের মধ্যে ৩৩ জনই ঘটনাস্থলে মারা গিয়েছেন।

Advertisement

উদ্ধারের কাজে পুনে থেকে ঘটনাস্থলে পৌঁছেছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা। ৩৪ জনের দলটির মধ্যে এক জন মাত্র প্রাণে বেঁচেছেন বলে জানিয়েছেন তাঁরা। তিনিই খাদ থেকে উঠে এসে পুলিশে খবর দেন।

পশ্চিমঘাট পর্বতমালার এই অংশে গত কয়েক দিন ধরেই টানা বৃষ্টি হচ্ছিল। বৃষ্টির কারণে রাস্তা হয়ে উঠেছিল বিপদসঙ্কুল। সে কারণেই দুর্ঘটনা। পিকনিক করতে যাওয়া দলটি ছিল কোঙ্কন কৃষি বিদ্যাপীঠের ছাত্রছাত্রী ও কর্মীদের।

Advertisement

দুর্ঘটনার পর খাদে পড়ে থাকা বাস। ছবি: পিটিআই

ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইট করে দলীয় কর্মীদের উদ্ধারকাজে সাহায্য করার নির্দেশ দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীও।

আরও পড়ুন: এই প্রথম নির্বাচনে জিতে পাকিস্তান পার্লামেন্টে যাচ্ছেন কোনও হিন্দু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন