Human sacrifice

দিল্লি থেকে নিখোঁজ তিন বছরের শিশুর মুণ্ডহীন দেহ মিলল উত্তরপ্রদেশে, সন্দেহ নরবলি

দিল্লির শীর্ষ এক পুলিশ আধিকারিক অম্রুতা গুগুলোথ সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, শিশুর দেহ থেকে কয়েক হাত দূরেই কাটা মাথা মেলে। পোশাক দেখেই শিশুটিকে শনাক্ত করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ১১:৫৫
Share:

গত ৩০ নভেম্বর দিল্লির প্রীত বিহার থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল বছর তিনেকের এক শিশু। মঙ্গলবার উত্তরপ্রদেশের মেরঠ থেকে তার মুণ্ডহীন দেহ উদ্ধার করল পুলিশ। একটি আখক্ষেতে ওই দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তাঁরাই পুলিশে খবর দেন।

Advertisement

দিল্লির শীর্ষ এক পুলিশ আধিকারিক অম্রুতা গুগুলোথ সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, শিশুর দেহ থেকে কয়েক হাত দূরেই কাটা মাথা মেলে। পোশাক দেখেই শিশুটিকে শনাক্ত করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকেও।

৩০ নভেম্বর শিশুটি নিখোঁজ হয়ে যাওয়ার পর তার পরিবার থানায় একটি অভিযোগ দায়ের করে। তার পর থেকেই শিশুটির খোঁজ চলছিল। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পারে, শিশুটিকে অপহরণ করা হয়েছে। আর অপহরণের অভিযোগ উঠেছিল শিশুটির এক প্রতিবেশী কিশোরের বিরুদ্ধে। মেরঠ থেকে মঙ্গলবার শিশুটির মুণ্ডহীন দেহ মেলার পর পুলিশের সন্দেহ, এটি একটি নরবলির ঘটনা হতে পারে।

Advertisement

পুলিশ আধিকারিক অম্রুতা আরও জানিয়েছেন, শিশুটির খুনে জড়িত সন্দেহে বছর ষোলোর ওই কিশোরকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। জেরায় কিশোর স্বীকার করে যে, শিশুটিকে খুন করে মেরঠে ফেলে এসেছে। তার পরই মেরঠে একটি দল পাঠায় দিল্লি পুলিশ।

শিশুটির দেহ উদ্ধারের পর প্রীত বিহারে বিক্ষোভ ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে গেলে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। পুলিশ জানিয়েছে, শিশুটিকে কেন খুন করল সে, তা জানার চেষ্টা চলছে। পাশাপাশি, নরবলির ঘটনা কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন