মাওবাদী সংঘর্ষে নিহত ৪ জওয়ান

আর ঠিক এক সপ্তাহ পরেই প্রথম দফার ভোট ছত্তীসগঢ়ে। এর মধ্যে সেনা-মাওবাদী সংঘর্ষে চার বিএসএফ জওয়ানের মৃত্যু হল রাজ্যে। জখম হয়েছেন আরও দুই জওয়ান।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৯ ০৪:৪৫
Share:

আর ঠিক এক সপ্তাহ পরেই প্রথম দফার ভোট ছত্তীসগঢ়ে। এর মধ্যে সেনা-মাওবাদী সংঘর্ষে চার বিএসএফ জওয়ানের মৃত্যু হল রাজ্যে। জখম হয়েছেন আরও দুই জওয়ান।

Advertisement

আজ দুপুর নাগাদ ছত্তীসগঢ়ের কঙ্কর জেলার মহলা গ্রামের কাছে গভীর জঙ্গলে তল্লাশি অভিযানে গিয়েছিল বিএসএফ-এর ১১৪তম ব্যাটালিয়ন ও জেলা ফোর্সের একটি দল। এ সময়ে অতর্কিতে হামলা চালায় মাওবাদীরা। ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (মাওবাদী-দমন অভিযান) সুন্দররাজ বলেন, ‘‘বিএসএফের চার জওয়ান নিহত হয়েছেন। জখম হয়েছেন দু’জন।’’

বিএসএফের এক আধিকারিক জানান, দুপুর পৌনে বারোটা নাগাদ ওই ঘটনা ঘটে। বিএসএফের মহলা শিবির থেকে যৌথ বাহিনী তল্লাশি অভিযানে বেরোয়। গভীর জঙ্গলের দিকে এগোতেই তাঁদের লক্ষ্য করে ধেয়ে আসে মাওবাদীদের গুলি। দু’পক্ষের সংঘর্ষ শুরু হয়। নিহতেরা হলেন বিএসএফের এএসআই বোরো, কনস্টেবল রামকৃষ্ণন, সোমেশ্বর এবং ইশরার খান। অ্যাসিস্ট্যান্ট কম্যান্ড্যান্ট গোপু রাম এবং ইন্সপেক্টর গোপাল রাম জখম হয়েছেন। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় বড় বাহিনী। আশপাশের এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছে। নিহতদের দেহ মহলা সেনা-শিবিরে নিয়ে আসা হয়েছে।

Advertisement

দিন কয়েক আগেই ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়া থেকে এক মহিলা-সহ তিন মাওবাদীকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, লোকসভা ভোটের আগে নিরাপত্তা বাহিনীর উপরে হামলা চালাতে মাইন পুঁতছিল তারা। সেই সময়ে তাদের প্রচুর অস্ত্র-সহ ধরে ফেলে সেনা। দন্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পল্লব জানান, ‘টিফিন-বোমা’, বিস্ফোরক লাগানো তীর উদ্ধার করা হয়েছে ধৃতদের থেকে। এর পরেই আজকের ঘটনায় চিন্তায় প্রশাসন। তিন দফায় ভোট হবে ছত্তীসগঢ়ে— ১১ এপ্রিল, ১৮ এপ্রিল ও ২৩ এপ্রিল। এর মধ্যে কঙ্কর জেলায় ভোট হবে ১৮ এপ্রিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন