War With Millitants

কাশ্মীরে আত্মঘাতী হামলার ছক বানচাল, সেনার গুলিতে নিকেশ ৪ জঙ্গি

জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে তারা। সজাগ ছিল ভারতীয় সেনাও। পাল্টা জবাব দিতে দেরি করেনি তারা। দু’পক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ জুন ২০১৭ ১১:১৮
Share:

ফাইল চিত্র।

জম্মু-কাশ্মীরে সিআরপিএফ ক্যাম্পে আত্মঘাতী হামলার ছক কষে জঙ্গিরা৷ সেই মতো তারা কাজও শুরু করে। কিন্তু, সোমবার ভোরে প্রায় আড়াই ঘন্টার অপারেশনে ওই জঙ্গিদের নিকেশ করতে পেরেছে সেনা।

Advertisement

সেনা সূত্রে জানানো হয়েছে, সোমবার ভোর সওয়া চারটে নাগাদ জম্মু-কাশ্মীরের বন্দিপোরা জেলার সুম্বল-এ সিআরপিএফ–এর ৪৫ নম্বর ব্যাটেলিয়নের ছাউনিতে ঢোকার চেষ্টা করে চার জঙ্গি। জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে তারা। সজাগ ছিল ভারতীয় সেনাও। পাল্টা জবাব দিতে দেরি করেনি তারা। দু’পক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই।

জঙ্গি হামলার খবর পেয়ে ঘটনাস্থলে আসে জম্মু-কাশ্মীর পুলিশ। সকাল প্রায় সাড়ে ছ’টা পর্যন্ত দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় শেষে ওই জঙ্গিরা মারা যায়। মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে চারটি একে ৪৭ রাইফেল, বেশ কয়েকটি গ্রেনেড-সহ প্রচুর বিস্ফোরক৷

Advertisement

শেষপাল বেদের টুইট & & জম্মুকাশ্মীর পুলিশের ডিজি শেষপাল বেদ টুইটারে জানিয়েছেন জঙ্গিরা আত্মঘাতী হামলা চালাতে এসেছিল৷ কিন্তু বাহিনীর চেষ্টায় তাদের খতম করা গিয়েছে। সেনা সূত্রে খবর বিস্ফোরক ঠাসা জ্যাকেট পরে সেনা ক্যাম্পে ঢুকে নিজেদের উড়িয়ে দেওয়াই লক্ষ্য ছিল জঙ্গিদের৷ কিন্তু সেনা পাল্টা আক্রমণ চালিয়ে তাদের ক্যাম্পের মূল প্রবেশপথের বাইরে আটকে রাখে৷ তাদের লক্ষ্য করে তীব্র গুলিবর্ষণ করা হতে থাকে৷ শেষে সাফল্য আসে।

জম্মুকাশ্মীর পুলিশের ডিজি শেষপাল বেদ টুইটারে জানিয়েছেন জঙ্গিরা আত্মঘাতী হামলা চালাতে এসেছিল৷ কিন্তু বাহিনীর চেষ্টায় তাদের খতম করা গিয়েছে। সেনা সূত্রে খবর বিস্ফোরক ঠাসা জ্যাকেট পরে সেনা ক্যাম্পে ঢুকে নিজেদের উড়িয়ে দেওয়াই লক্ষ্য ছিল জঙ্গিদের৷ কিন্তু সেনা পাল্টা আক্রমণ চালিয়ে তাদের ক্যাম্পের মূল প্রবেশপথের বাইরে আটকে রাখে৷ তাদের লক্ষ্য করে তীব্র গুলিবর্ষণ করা হতে থাকে৷ শেষে সাফল্য আসে।

শেষপাল বেদের টুইট & &

আরও পড়ুন: দুর্ঘটনায় বাসে আগুন, অগ্নিদগ্ধ হয়ে বরেলীতে মৃত ২২ যাত্রী, জখম ১৫

গত শনিবারই শ্রীনগরমুখী সেনা কনভয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা। ওই ঘটনায় মারা দু’জন জওয়ান মারা গিয়েছিলেন। গুরুতর জখম হন ৪ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন