National news

প্রবল ধসে কাশ্মীরে নিখোঁজ ৫ জওয়ান

রাজ্য পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, রবিবার রাত থেকেই প্রবল তুষারঝড় চলেছে উপত্যকা জুড়ে। তার জেরে সোমবার ধস নামে বান্দিপোরা ও নওগাঁওয়ে। এ দিন সকালেও ফের ধস নামে ওই এলাকায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৭ ১৯:১১
Share:

প্রতীকী ছবি।

প্রবল ধসে জম্মু ও কাশ্মীরে নিখোঁজ ভারতীয় সেনার অন্তত পাঁচ জওয়ান। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সকালে বান্দিপোরা ও নওগাঁও এলাকায় কর্তব্যরত ছিলেন ওই জওয়ানেরা। তাঁদের মধ্যে পাঁচ জনের সকাল থেকেই খোঁজ মিলছিল না।

Advertisement

রাজ্য পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, রবিবার রাত থেকেই প্রবল তুষারঝড় চলেছে উপত্যকা জুড়ে। তার জেরে সোমবার ধস নামে বান্দিপোরা ও নওগাঁওয়ে। এ দিন সকালেও ফের ধস নামে ওই এলাকায়। তিনি বলেন, “একটানা তুষারঝড়ের ফলে নিয়ন্ত্রণরেখার কাছে বান্দিপোরার গুরেজ সেক্টরে একটি পুলিশ ফাঁড়ি ধসে পড়ে। সেখান থেকেই নিখোঁজ হয়েছেন তিন জওয়ান।”

এ ছাড়া, নওগাঁওয়ে আরও দু’জন জওয়ানের খোঁজ মিলছে না। ওই পাঁচ জনের খোঁজে এলাকায় উদ্ধারকাজে নেমেছে বিশেষ বাহিনী। ওই আধিকারিকের কথায়: “নিখোঁজদের জন্য তল্লাশি অভিযান শুরু করলেও একটানা তুষারঝড়ের ফলে রীতিমতো চ্যালেঞ্জের মুখে পড়েছেন উদ্ধারকারীরা।”

Advertisement

আরও পড়ুন

থমকে উন্নয়নের রথ, অবজ্ঞার জবাব দিতে চায় অমদাবাদের মুসলিম মহল্লা

মিনারেল ওয়াটারের বেশি দাম নিচ্ছে হোটেল? হতে পারে জরিমানা

কন্ডোমের বিজ্ঞাপন দেখানো হোক রাত ১০টার পরে, বলল কেন্দ্র

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী শুক্রবার পর্যন্ত ওই এলাকায় ভারী বৃষ্টি-সহ তুষারঝড়ের সম্ভাবনা রয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে বিশেষ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন