Covid test

কোভিডে মৃত্যু সিংহীর, ৫৬টি হাতির করোনা পরীক্ষা হল তামিলনাড়ুতে

চেন্নাইয়ের একটি চিড়িয়াখানায় কোভিডে মৃত্যু হয়েছে এক সিংহীর। আক্রান্ত আরও ৯টি সিংহ। তার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৩:৪৫
Share:

হাতির থেকে নেওয়া হচ্ছে নমুনা ছবি: টুইটার থেকে।

চেন্নাইয়ের একটি চিড়িয়াখানায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক সিংহীর। আক্রান্ত আরও ৯টি সিংহ। তার পরেই কোয়মবত্তুর ও নীলগিরি জেলার বন দফতরের ৫৬টি হাতির করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, কোঝিমুরি ক্যাম্পে ২৮টি হাতির নমুনা সংগ্রহ করার সময় তামিলনাড়ুর বনমন্ত্রী কে রামচন্দ্রণ নিজে উপস্থিত ছিলেন। সেখানে ১৮টি পুরুষ ও ১০টি স্ত্রী হাতি রয়েছে। তাদের মধ্যে ৩টি কুনকি হাতি, ৫টি সাফারি হাতি ও ৪টি বয়স্ক হাতি রয়েছে। সেই ক্যাম্পের ৬০ জন মাহুত ও তাঁদের পরিবারকে ইতিমধ্যেই টিকা দেওয়া হয় গিয়েছে।

অন্য দিকে, মাদুমালাইয়ের থেপ্পাকাদু ক্যাম্পের ২৮টি হাতির নমুনা সংগ্রহ করা হয়েছে। সেখানকার ৫২ জন মাহুত, ২৭ জন সহকারি মাহুত ও তাঁদের পরিবারকেও টিকা দেওয়া হয়েছে। হাতির নমুনাগুলি উত্তরপ্রদেশের ইন্ডিয়ান ভেটেরনারি রিসার্চ ইনস্টিটিউটে পাঠানো হবে বলে জানানো হয়েছে। কিছু দিনের মধ্যেই সেই রিপোর্ট এসে পৌঁছবে তামিলনাড়ুর বন দফতরের হাতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন