কাশ্মীরে হত আট জঙ্গি

এলাকাটি ঘিরে তল্লাশি শুরু হতেই বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। দু’পক্ষের গুলির লড়াইয়ে নিহত হয়েছে তিন পাক জঙ্গি। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮ ০৫:০৪
Share:

উদ্ধার: হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে জঙ্গি হামলায় জখম এক জওয়ানকে। বৃহস্পতিবার জম্মুতে। ছবি: পিটিআই।

বাহিনীর সঙ্গে তিনটি আলাদা সংঘর্ষে আজ কাশ্মীরে নিহত হল আট জঙ্গি। আহত হয়েছেন ৯ জন জওয়ান।

Advertisement

প্রথম ঘটনাটি জম্মুর কাটরিয়াল জঙ্গলে। জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযানে নামে যৌথ বাহিনী। এলাকাটি ঘিরে তল্লাশি শুরু হতেই বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। দু’পক্ষের গুলির লড়াইয়ে নিহত হয়েছে তিন পাক জঙ্গি।

এক সেনা অফিসার জানিয়েছেন, ওই গুলির লড়াইয়ে আহত হয়েছেন নাগরোটার এসডিপিও মোহনলাল শর্মা, দুই পুলিশকর্মী এবং পাঁচ সিআরপিএফ জওয়ান। তাঁদের জম্মুর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

দ্বিতীয় ঘটনাটি ঘটেছে উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার কেরন এলাকায় নিয়ন্ত্রণরেখার কাছে। এ দিন সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ দাতগলির কাছে বলবীর পোস্টে জঙ্গি অনুপ্রবেশে বাধা দেন ৩ নম্বর জম্মু-কাশ্মীর রাইফেলস-এর জওয়ানেরা। সে সময় দু’পক্ষের গুলির লড়াইয়ে নিহত হয়েছে তিন জঙ্গি। ওই এলাকায় এখনও অভিযান চলছে।

তৃতীয় সংঘর্ষ সোপোরের আরমপোরা এলাকায়। নিহত হয়েছে দু’জন জঙ্গি। পুলিশ জানিয়েছে, নিহত জঙ্গিরা পাকিস্তানি। এর মধ্যে এক জন গত জানুয়ারিতে সোপোরে হওয়া আইইডি বিস্ফোরণের মূল চক্রী ছিল।

কাশ্মীরে গত কয়েক দিনে ভারতীয় বাহিনীর অভিযানের কড়া সমালোচনা করেছে পাক বিদেশ মন্ত্রক। তাদের দাবি, তল্লাশি অভিযানের সময়ে ১৪ জন ‘নিরীহ’ কাশ্মীরিকে হত্যা করা হয়েছে।

এ দিকে, জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণরেখার কাছে পাক-অধিকৃত কাশ্মীরের এক বাসিন্দাকে গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী। বাড়ি পাক-অধিকৃত কাশ্মীরের হাজিরা তেহসিলে। তার কাছ থেকে দু’টি পরিচয়পত্র ও পাকিস্তানি ৫০ টাকা মিলেছে। তবে জঙ্গি যোগ মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন