Marathon

শাড়ি আর স্নিকার পরে ম্যারাথনে ছুটলেন ৮০ বছরের প্রবীণা, হাতে কেন পতাকা জানালেন তা-ও

৮০ বছরের ওই মহিলার নাম ভারতী। শাড়ি পরে তাঁর দৌড়ের ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন নাতনি ডিম্পল মেহতা ফার্নান্ডেজ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ২০:৩২
Share:

মুম্বই ম্যারাথনে ছুটলেন ৮০ বছরের মহিলা। সমাজমাধ্যমে সেই ছবি, ভিডিয়ো দেখে কুর্নিশ জানালেন বহু মানুষ। ছবি: ইনস্টাগ্রাম।

পরনে শাড়ি। পায়ে স্নিকার। মুম্বই ম্যারাথনে ছুটলেন ৮০ বছরের মহিলা। সমাজমাধ্যমে সেই ছবি, ভিডিয়ো দেখে কুর্নিশ জানালেন বহু মানুষ। রবিবার হয়ে গেল সেই ম্যারাথন। তাতে অংশ নিয়েছেন প্রায় ৫৫ হাজার মানুষ।

Advertisement

৮০ বছরের ওই মহিলার নাম ভারতী। শাড়ি পরে তাঁর দৌড়ের ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন নাতনি ডিম্পল মেহতা ফার্নান্ডেজ। তাতে দেখা গিয়েছে, হাতে ভারতের পতাকা নিয়ে ছুটছেন ভারতী। রবিবার ৫১ মিনিটে ৪.২ কিলোমিটার ছুটেছেন তিনি।

সমাজমাধ্যমে পোস্ট করা ওই ভিডিয়োতে ভারতী জানান, ম্যারাথনে যোগ দেওয়ার জন্য রোজ মহড়া দেন তিনি। এই নিয়ে পাঁচ বার মুম্বই ম্যারাথনে ছুটলেন ভারতী। কেন হাতে ভারতের পতাকা নিয়ে ছুটছেন ভারতী? প্রশ্নের জবাবে তিনি জানান, ভারতীয় হিসাবে তিনি গর্বিত। ভারতী চান, সবাই জানুক তাঁর পরিচয়। যুবসমাজকে সুস্বাস্থ্যের জন্য নিয়মিত দৌড়নোর পরামর্শ দিয়েছেন। ভারতীর দৌড় দেখে অনেকেই অনুপ্রাণিত হয়েছেন। সে কথা তাঁরা সমাজমাধ্যমে লিখেছেন।

Advertisement

প্রসঙ্গত, প্রতি বছর জানুয়ারির তৃতীয় রবিবার মুম্বইয়ে ম্যারাথন হয়। অতিমারির কারণে মাঝে দু’বছর বন্ধ ছিল। এ বার ফের চালু হল ম্যারাথন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন