National News

ফের উঃ প্রদেশ, লাইনচ্যুত কৈফিয়ত এক্সপ্রেস, আহত অন্তত ৭৪

মঙ্গলবার গভীর রাতে লাইনচ্যুত হল দিল্লিগামী কাইফিয়ত এক্সপ্রেসের ন’টি কামরা। পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন অন্তত ৭৪ জন। ঘটনাস্থলে উদ্ধারকাজে পৌঁছেছে পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৭ ০৮:২৯
Share:

ডাম্পারের সঙ্গে ধাক্কা লেগে লাইনচ্যুত হয় ট্রেনটির ন’টি কামরা। ছবি: সংগৃহীত।

এক সপ্তাহের মধ্যেই ফের রেল দুর্ঘটনা উত্তরপ্রদেশে। খতৌলীর পর এ বার আউরাইয়া জেলায়। মঙ্গলবার গভীর রাতে লাইনচ্যুত হল দিল্লিগামী কৈফিয়ত এক্সপ্রেসের ন’টি কামরা। পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন অন্তত ৭৪ জন।

Advertisement

ঘটনাস্থলে উদ্ধারকাজে পৌঁছেছে পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রেলমন্ত্রী সুরেশ প্রভু টুইট করে জানিয়েছেন, তিনি নিজে গোটা পরিস্থিতির দিকে নজর রাখছেন।

Advertisement

আরও পড়ুন

তিন তালাককে তালাক কোর্টের

নর্থ-সেন্ট্রাল রেলওয়ে (এনসিআর)-এর তরফে জানানো হয়েছে, উত্তরপ্রদেশের আজমগড় থেকে দিল্লির দিকে যাচ্ছিল ট্রেনটি। রাত ২টো ৫০ মিনিট নাগাদ পতা ও অচলদা স্টেশনের মাঝে একটি ডাম্পারের সঙ্গে ধাক্কা লেগে লাইনচ্যুত হয় ট্রেনটির ন’টি কামরা। দুর্ঘটনার সময় রেললাইনে কাজ হচ্ছিল বলে জানা গিয়েছে।

উত্তরপ্রদেশের মুখ্য স্বরাষ্ট্রসচিব অরবিন্দ কুমার জানিয়েছেন, ন’টির মধ্যে একটি কামরা উল্টে গিয়েছে। বাকি আটটি কামরা লাইনচ্যুত হয়েছে। তিনি আরও জানিয়েছেন, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের শীর্ষ কর্তারা। আহতদের মধ্যে চার জনের আঘাত গুরুতর। তাঁদের ইটাবা ও সইফই জেলার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন

মত আলাদা ছিল প্রধান বিচারপতিরই

গত শনিবারই উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরের খতৌলী রেল স্টেশনের কাছে বড়সড় দুর্ঘটনা ঘটে। পুরী-হরিদ্বার কলিঙ্গ-উৎকল এক্সপ্রেসের ২৩টি কামরার মধ্যে ১৪টি লাইনচ্যুত হয়। ওই ঘটনায় মারা যান ২৩ জন। আহত হন ১৫৬। এর দিন কয়েকের মধ্যেই এই দুর্ঘটনায় ফের প্রশ্নের মুখে রেলের সুরক্ষা ব্যবস্থা। বুধবার আরও একটি ট্রেন দুর্ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের সালেমের বৃদ্ধাচলমে। একটি প্যাসেঞ্জার ট্রেনকে সেখানে লেভেল ক্রসিংয়ে ধাক্কা মারে একটি ট্রাক্টর।

উত্তরপ্রদেশ পুলিশের হেল্পলাইন নম্বর:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন