Demat Account

গ্রাহকের ডিম্যাট অ্যাকাউন্ট থেকে হাতিয়েছেন কোটি কোটি টাকা! গ্রেফতার অভিযুক্ত হিসাবরক্ষক

অভিযোগ, গ্রাহকের ডিম্যাট অ্যাকাউন্টের মাধ্যমে শেয়ার বাজারে বিনিয়োগ না করে তাঁর কোটি কোটি টাকা নিজের পকেটেই পুরেছেন মুম্বইয়ের এক শেয়ার সংস্থার হিসাবরক্ষক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৭:৪৪
Share:

ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় প্রতারণার মামলা রুজু করেছে মুম্বই পুলিশের অপরাধদমন শাখা। প্রতীকী ছবি।

শেয়ার বাজারে বিনিয়োগের জন্য ডিম্যাট অ্যাকাউন্ট খুলতে এক গ্রাহককে সাহায্য করেছিলেন। তবে গত দু’বছরে ওই অ্যাকাউন্টের মাধ্যমে শেয়ার বাজারে বিনিয়োগ না করে কোটি কোটি টাকা নিজের পকেটেই পুরেছেন মুম্বইয়ের এক শেয়ার সংস্থার হিসাবরক্ষক। এমনই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে ওই হিসাবরক্ষককে গ্রেফতার করা হয়েছে বলে রবিবার জানিয়েছে মুম্বইয়ের অপরাধদমন শাখার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত বছরের জানুয়ারি মাসে ওই হিসাবরক্ষকের বিরুদ্ধে এমআপএ মার্গ থানায় ২ কোটি ৭৩ লক্ষ টাকা হাতানোর অভিযোগ করেন এক বিনিয়োগকারী। শনিবার মুম্বইয়ের শহরতলি কান্দিবলী এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

অভিযোগকারীর দাবি, ওই হিসাবরক্ষকের সাহায্যে একটি শেয়ার সংস্থায় ডিম্যাট অ্যাকাউন্ট খুলেছিলেন তিনি। তবে ২০১৯ থেকে ’২১ সাল পর্যন্ত শেয়ারে বিনিয়োগ করেননি অভিযুক্ত। তার বদলে ওই অ্যাকাউন্ট থেকে ২ কোটি ৭৩ লক্ষ টাকা গায়েব করে দিয়েছেন।

Advertisement

মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের এক শীর্ষকর্তা সংবাদমাধ্যমে জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে শনিবার অভিযুক্তকে কান্দিবলী এলাকা থেকে ৩১ বছরের ওই হিসাবরক্ষককে গ্রেফতার করা হয়। তাঁর পলাতক সঙ্গীর খোঁজে তল্লাশি শুরু হয়েছে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় প্রতারণার মামলা রুজু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন