Air india

দাঁড়িয়ে থাকা বিমানে হঠাৎ আগুন, ছড়াল আতঙ্ক

বুধবার রাতে দিল্লি থেকে সান ফ্রান্সিসকোগামী বোয়িং বি৭৭৭-২০০এলআর(ভিটি-এএলএফ) বিমানটি বে-তে দাঁড়িয়ে ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯ ১৭:৫৩
Share:

দিল্লি ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানে আগুন লেগে আতঙ্ক ছড়াল। ছবি: টুইটার থেকে। ;

দিল্লি ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার একটি বিমানে আগুন লেগে আতঙ্ক ছড়াল। বুধবার রাতে বিমানের অক্সিলারি পাওয়ার ইউনিট (এপিইউ)-এ আগুন লাগে। বিমানে সেই সময় কোনও যাত্রী ছিলেন না।

Advertisement

বুধবার রাতে দিল্লি থেকে সান ফ্রান্সিসকোগামী বোয়িং বি৭৭৭-২০০এলআর(ভিটি-এএলএফ) বিমানটি বে-তে দাঁড়িয়ে ছিল। বিমানটির এসিতে কিছু মেরামতির কাজ চলছিল। সেই সময় এপিইউ থেকে ধোঁয়া বার হতে দেখা যায়। বিমানে আগুন লেগেছে বলে মনে করা হয়। খবর পেয়েই দমকল কর্মীরা পৌঁছে যান। কিছুক্ষণের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন তাঁরা।

এয়ার ইন্ডিয়ার তরফে একটি বিবৃতিও প্রকাশ করা হয়। সেখানে বলা হয়, ফাঁকা বিমানে কিছু পর্যবেক্ষণের কাজ চলছিল, সেই সময় এপিইউ থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। দমকল কর্মীরা ফোম দিয়ে সেই তা নিভিয়ে ফেলেন।

Advertisement

এয়ার ইন্ডিরার তরফে আরও বলা হয়, এপিইউ-টি পরে আরও একবার নিরীক্ষণ চালানো হয়। কোনও পোড়া বা অন্য ক্ষতির চিহ্ন পাওয়া যায়নি। সামান্য জ্বালানি লিক করার চিহ্ন পাওয়া গিয়েছে, যা খুবই ছোট বিষয় বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া। তবে ফের একবার ভাল করে পরীক্ষা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন