Owl

ককপিটে পেঁচা, সুদিনের ইঙ্গিত ভাবছেন জেট কর্তা গয়াল

আর্থিক সমস্যার বেশ কিছুদিন ধরেই জেরবার জেট এয়ারওয়েজ। এই সমস্যা থেকে বেরিয়ে আসার জন্য জেট কর্তৃপক্ষ বেশ কিছু পদক্ষেপ করলেও লাভের মুখ দেখেনি এই সংস্থা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩৪
Share:

ছবি: টুইটার

আর্থিক সমস্যার বেশ কিছুদিন ধরেই জেরবার জেট এয়ারওয়েজ। এই সমস্যা থেকে বেরিয়ে আসার জন্য জেট কর্তৃপক্ষ বেশ কিছু পদক্ষেপ করলেও লাভের মুখ দেখেনি এই সংস্থা। কিন্তু সম্প্রতি জেটের বিমানে উঠে বসা একটি সাদা পেঁচা তাদের সুদিন ফিরিয়ে নিয়ে আসবে বলেই মনে করছে কেউ কেউ।

Advertisement

গত ৪ ফেব্রুয়ারি মুম্বই বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা জেটের একটি বোয়িং বিমানের ককপিটে হঠাৎ আবিষ্কার করা হয় পেঁচাটিকে। দিব্যি চালকদের জন্য নির্দিষ্ট আসনের পাশে বসে ছিল সেটি। তখনই সেটির ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বিমান বন্দরের একজন কর্মী। তারপরেই নানা রকম মন্তব্য আসতে থাকে সেই পোস্টের প্রেক্ষিতে। কেউ কেউ এমনও বলেন যে, এই পেঁচাটিই হয়তো শুভ লক্ষণ বয়ে আনবে এই বিমান সংস্থার জন্য।

ভারতে অনেকেই বিশ্বাস করেন যে, লক্ষ্মী পেঁচা মা লক্ষ্মীর বাহন। তাই এটির সঙ্গে সঙ্গে সুখ ও সৌভাগ্য ফিরে আসে। অর্থ উপার্জনের পথও সুগম হয়। জেট এয়ারওয়েজের মালিক নরেশ গয়ালও এই পেঁচাটির আগমনে খুশি হয়েছেন বলে খবর। তিনিও মনে করেন যে এই পেঁচাটি তাঁদের জন্য সুখবর বয়ে নিয়ে আসবে।

Advertisement

আরও পড়ুন: মানবজন্ম চাপিয়ে দিয়েছেন বাবা-মা, মামলা করতে চান ছেলে!

সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট অনুযায়ী সেই পেঁচাটিকে মুম্বই বিমান বন্দরের দমকল বিভাগের হাতে তুলে দেওয়া হয়। পরে বন দফতরের হাতে পৌঁছে দেওয়া হয় সেই পেঁচাটিকে।

আরও পড়ুন: ‘সারদা তদন্তে প্রমাণ যে নষ্ট হয়েছে, প্রমাণ দিন’, রাজীব-কাণ্ডে সিবিআইকে নির্দেশ সুপ্রিম কোর্টের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন