National News

মন্দিরে দেড় লক্ষ টাকার মুকুট দান ভিক্ষাজীবীর

দেশ জুড়ে নোট নিয়ে হাহাকার। তার মাঝেই রামচন্দ্রের মন্দিরে দেড় লক্ষ টাকার রুপোর মুকুট দান করলেন এক ভিক্ষাজীবী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৬ ১১:২১
Share:

দেশ জুড়ে নোট নিয়ে হাহাকার। তার মাঝেই রামচন্দ্রের মন্দিরে দেড় লক্ষ টাকার রুপোর মুকুট দান করলেন এক ভিক্ষাজীবী। চমকপ্রদ এই ঘটনা অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার।

Advertisement

কৃষ্ণা নদীর তীরে এই শহরে বহু বছর ধরেই বাস ইয়েদি রেড্ডির। জন্ম তেলঙ্গানার নালগোন্ডায়। জীবনধারণের জন্য কী না করেছেন তিনি! রিক্সা টানা থেকে শুরু করে নানা রকমের ছোটখাটো কাজ। এখন বৃদ্ধ বয়সে ভিক্ষাই তাঁর পেশা। কয়েক দিন ধরে তিনি অনুভব করছিলেন, প্রয়োজনের থেকে বেশি টাকা-পয়সা রয়েছে তাঁর। পরিবার-পরিজন বলতে কেউই নেই, তাই দায়দায়িত্বও পালন করতে হবে না। একেবারে ঝাড়া হাত-পা। ঠিক করেন, বাড়তি আয়ের অর্থটা আধ্যাত্মিক কাজে খরচ করবেন, দানধ্যান করবেন।

আরও পড়ুন: পুরনো নোট রাখলেই এ বার শাস্তি

Advertisement

এর আগে রুপোর মুকুট দান করেছেন সাঁইবাবা মন্দিরে। এ বার সাধ হয়েছে, মুথ্যালামপাডুর কোডান্ডা রামালয়মে রূপোর মুকুট দেবেন। এই রুপোর মুকুট কেনার পিছনে ব্যয় করেছেন প্রায় দেড় লক্ষ টাকা। এছাড়া নিত্য আনন্দম মন্দিরে ২০ হাজার টাকা দান করেছেন।
ইয়াদি রেড্ডি বলেন, ‘‘ ঈশ্বরে বিশ্বাস করি। তিনি যে শক্তি, সাহস দিয়েছেন, তার জোরেই এখনও বেঁচে রয়েছি। ঈশ্বরকে ধন্যবাদ। তারই প্রতিদানে রামচন্দ্রের মন্দিরে সামান্য দান করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন