500 rupee marriage

নোট কাণ্ডের জের, ৫০০ কোটির পর ৫০০ টাকার বিয়ে দেখল দেশবাসী

নোট সঙ্কটের ধাক্কায় এক মাসে দু’টি ভিন্ন স্বাদের বিয়ে দেখল গোটা দেশ। প্রথম দৃশ্য ছিল গত সপ্তাহে কর্নাটকের এক বিজেপি নেতার মেয়ের বিয়ে। ৫০০ কোটি টাকা খরচ করে মেয়ের বিয়ে দিয়ে রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছিলেন বিজেপি নেতা ও প্রাক্তন মন্ত্রী জনার্দন রেড্ডি। সোনায় মুড়ে দিয়েছিলেন মেয়েকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৬ ১৭:৩৮
Share:

সুরাতে ৫০০ টাকার বিয়ে

নোট সঙ্কটের ধাক্কায় এক মাসে দু’টি ভিন্ন স্বাদের বিয়ে দেখল গোটা দেশ। প্রথম দৃশ্য ছিল গত সপ্তাহে কর্নাটকের এক বিজেপি নেতার মেয়ের বিয়ে। ৫০০ কোটি টাকা খরচ করে মেয়ের বিয়ে দিয়ে রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছিলেন বিজেপি নেতা ও প্রাক্তন মন্ত্রী জনার্দন রেড্ডি। সোনায় মুড়ে দিয়েছিলেন মেয়েকে। বিয়ের কার্ড থেকে বিয়ের মঞ্চ পুরো প্যাকেজটাই ছিল নজরকাড়া। তবে এমন রাজকীয় বিয়ে বেশ অস্বস্তিতে ফেলেছিল বিজেপি সরকারকে।

Advertisement

দ্বিতীয় দৃশ্য মোদীর নিজের রাজ্য গুজরাতের সুরাতে। সেখানে আবার পুরো উলোটপূরাণ দেখা গেল। মাত্র ৫০০ টাকায় গোটা বিয়ে সেরে ফেলেন নব দম্পতি।

সপ্তাহ দু’য়েক আগে প্রধানমন্ত্রীর নোট বাতিলের ঘোষণায় দুই পরিবারে দুশ্চিন্তা নেমে আসে। হাতে নগদ টাকা না পেলে কীভাবে সম্পন্ন হবে বিয়ে? সদ্য বিবাহিত ভরত জানান, “টাকা বাতিল ঘোষণা হওয়ার আগেই আমাদের বিয়ের তারিখ ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু নগদের অভাবে দুই পরিবার মিলে সিদ্ধান্ত নেওয়া হয় বাজেট কমানোর।” তা বলে মাত্র ৫০০ টাকায়! কীভাবে সম্ভব হল? ভরত হেসে জানান, “আমন্ত্রিতদের চা-জল দিয়েই বিদায় করা হয়েছে।” এই খবর প্রকাশ পেতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে ওঠেন সুরাতের নব দম্পতি। অনেকে এই বিয়েকে মজা করে বলতে শুরু করেছেন, ‘চায়ে-পানি ওয়েডিং’।

Advertisement

আরও পড়ুন- ৫০০ কোটির বিয়ের এক ঝলক দেখে নিন...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন