Parrot

Parrot: ‘রুস্তমকে খুঁজে দিন, নগদ পুরস্কার ৫০ হাজার!’ পোষ্য তোতা নিখোঁজ হতেই ঘোষণা এক পরিবারের

বেঙ্গালুরুর ওই পরিবারের দু’টি আফ্রিকান তোতা রয়েছে। তার মধ্যে একটি হল রুস্তম। তার খোঁজেই পোস্টার ছাপিয়ে পাড়ায়, রাস্তায় টাঙিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৩:০০
Share:

গত ১৬ জুলাই থেকে নিখোঁজ রুস্তম। প্রতীকী ছবি।

বাড়ি থেকে আচমকা পোষ্য তোতা উধাও হয়ে যাওয়ায় দিশাহারা এক পরিবার। পোষ্য পাখিটিকে খুঁজে দেওয়ার জন্য নগদ ৫০ হাজার টাকা পুরস্কারের কথা ঘোষণা করেছে তারা। ঘটনাটি কর্নাটকের টুমাকুরুর।

Advertisement

টুমাকরুর ওই পরিবার সূত্রে জানা গিয়েছে, তোতাটি আফ্রিকার। নাম রুস্তম। গত ১৬ জুলাই থেকে রুস্তম নিখোঁজ। তোতার মালিক পল্লবী বলেন, “রুস্তম আমাদের পরিবারের এক সদস্য। কারও বাড়ির ছাদে বা ব্যালকনিতে যদি রুস্তমকে দেখতে পান, দয়া করে আমাদের জানাবেন।” এর পরই পল্লবী জানিয়েছেন, রুস্তমকে খুঁজে দিতে পারলে সেই ব্যক্তিকে ৫০ হাজার টাকা নগদ পুরস্কার দেওয়া হবে।

পল্লবীদের দু’টি আফ্রিকান তোতা রয়েছে। তার মধ্যে একটি হল রুস্তম। তার খোঁজেই পোস্টার ছাপিয়ে পাড়ায়, রাস্তায় টাঙিয়ে দিয়েছেন পল্লবী। যদি কেউ তার খোঁজ দিতে পারেন, এই আশায়।

Advertisement

পরিবারের আর এক সদস্য অর্জুন জানিয়েছেন, গত আড়াই বছর ধরে রুস্তম তাঁদের সঙ্গে রয়েছে। প্রতি বছর ওর জন্মদিনও পালন করা হয়। তাই রুস্তমকে হারিয়ে দিশাহারা অবস্থা পল্লবী-অর্জুনদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন