National News

ফের ফুটব্রিজ ভাঙল মুম্বইয়ে, আহত ১

গত মাসের শেষে মুম্বইয়ের এলফিনস্টোন ও পরেল রেল স্টেশনের সংযোগকারী ফুটব্রিজটি ভেঙে গিয়েছে বলে গুজব ছড়ানোর পরেই তাড়াহুড়ো করে নামতে গিয়ে পদপিষ্ট হন যাত্রীরা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৭ ২২:৪৬
Share:

মুম্বইয়ের চার্নি রোড স্টেশনে ভেঙে পড়ল ফুটব্রিজ।

এলফিনস্টোন স্টেশনের ভয়াবহ স্মৃতি কাটতে না কাটতেই ফের দুর্ঘটনার কবলে মুম্বই। শনিবার মুম্বইয়ের চার্নি রোড স্টেশনে ফুটব্রিজ ভেঙে আহত হয়েছেন এক ব্যক্তি। আরও কয়েক জনের আহত হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন প্রশাসন ও রেলের উচ্চপদস্থ আধিকারিকেরা। ব্রিজ ভেঙে পড়ার সঠিক কারণ এখনও পর্যন্ত জানা যায়নি।

Advertisement

আরও পড়ুন:

মুগলসরায় স্টেশন আজ থেকেই দীনদয়ালের নামে

Advertisement

হোয়াট‌্সঅ্যাপ গ্রুপ ছেড়ে দারুণ বার্তা দিলেন মুম্বইয়ের তরুণী

স্থানীয় সূত্রে খবর, দুর্ঘটনায় আহত বছর সাতষট্টির দিনদোরে দিক্ষিতকে ভর্তি করা হয়েছে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে। তাঁর বাঁ হাতে গুরুতর চোট রয়েছে। গত মাসের শেষেই মুম্বইয়ের এলফিনস্টোন ও পরেল রেল স্টেশনের সংযোগকারী ফুটব্রিজটি ভেঙে গিয়েছে বলে গুজব ছড়ানোর পরেই তাড়াহুড়ো করে নামতে গিয়ে পদপিষ্ট হন যাত্রীরা। ওই সময়ে ব্রিজ থেকে নামতে না পেরে কয়েক জন উপর থেকে লাফও মারেন। সব মিলিয়ে মৃত্যু হয় ২৯ জনের। জখম হন আরও ৩৯ জন।

এলফিনস্টোন স্টেশনের ঘটনার পরেই নড়েচড়ে বসে রেল। যাত্রী সুরক্ষার আশ্বাস দিয়ে বৈঠকও করেন রেলমন্ত্রী পীযুষ গয়াল। দেশ জুড়ে জনবহুল স্টেশনের ফুটব্রিজে সিসিটিভি বসানোর পরিকল্পনা নেওয়া হয়, পাশাপাশি স্টেশনগুলিতে অতিরিক্তি এসক্যালেটর বা চলমান সিঁড়ি বসানোরও সিদ্ধান্ত নেওয়া হয়। এত কিছুর পরেও ফের এই দুর্ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল রেলমন্ত্রীর আশ্বাস এখনও পর্যন্ত কাগজে কলমেই সীমাবদ্ধ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন