Omar Abdullah

আটক ওমর আবদুল্লার নতুন ছবি প্রকাশ্যে

নতুন ছবিটিও প্রকাশ্যে আসার পর প্রচুর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে শেয়ার হয়েছে। এমনকি বেশ কয়েকটি ভেরিফায়েড হ্যান্ডলেও পোস্ট হয়েছে ওমর আবদুল্লার কাঁচা-পাকা দাড়ি ভরা মুখের ছবি।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ০৬ মার্চ ২০২০ ১৮:১৯
Share:

ওমর আবদুল্লা। ফাইল চিত্র।

জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাড়িওয়ালা আরও একটি ছবি প্রকাশ্যে এল। এর আগেও ওমর আবদুল্লার এমন একটি ছবি প্রকাশ্যে এসেছিল জানুয়ারিতে। সেই ছবি ঘিরে আলোড়ন তৈরি হয়েছিল সংবাদমাধ্যম থেকে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

নতুন ছবিটিও প্রকাশ্যে আসার পর প্রচুর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে শেয়ার হয়েছে। এমনকি বেশ কয়েকটি ভেরিফায়েড হ্যান্ডলেও পোস্ট হয়েছে ওমর আবদুল্লার কাঁচা-পাকা দাড়ি ভরা মুখের ছবি। এই ছবিতে দেখা যাচ্ছে, ওমর আবদুল্লার পাশে স্টেথোস্কোপ গলায় নিয়ে এক ব্যক্তি দাঁড়িয়ে আছেন। সম্ভবত তিনি ওমরের চিকিত্সক।

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর নিরাপত্তার খাতিরে গত বছর পাঁচ অগস্ট থেকে হরি নিবাসে আটক রয়েছেন ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা। তাঁর মুক্তির দাবিতে নানান মহল থেকে দাবি উঠছে। বিরোধী নেতানেত্রীরাও গলা মিলিয়েছেন ওমরের মুক্তির দাবিতে। বন্দি অবস্থায় তাঁর দু’টি ছবি প্রকাশ্যে এল। আটকের প্রতিবাদে তিনি দাড়ি কাটতে অস্বীকার করেন বলে জানা যায়। তার পর ২৫ জানুয়ারি প্রথম তাঁর দাড়ি ভর্তি মুখের ছবি প্রকাশ্যে আসে।

Advertisement

আরও পড়ুন: করোনা থেকে বাঁচতে সস্তার পন্থা ট্যাক্সি চালকের, ভিডিয়ো ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়

আরও পড়ুন: মানসিক চাপ এড়াতে গিয়েই মনিকা লিউয়েনস্কি-র সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলাম: ক্লিনটন

ওমরের বন্দিদশার সেই ছবি দেখে মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছিলেন খুব কষ্ট হচ্ছে। তিনি টুইটারে তাঁর প্রতিক্রিয়া জানান।

দেখুন সেই টুইট:

জানুয়ারির পর ফের ওমরের এমনই ছবি ছড়িয়ে পড়ল সোশ্যাল মিডিয়ায়। যদিও ছবিটি কবে তোলা হয়েছে সে সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি।

দেখুন সেই ছবি:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন