Pakistan

পাকিস্তানি নৌকাবোঝাই অস্ত্র এবং কোটি কোটি টাকার মাদক, ধরা পড়ল গুজরাতে, আটক ১০

ভারতীয় জলসীমায় যে পাকিস্তানের ওই নৌকা ঢুকছে সেই খবর প্রথম পেয়েছিল গুজরাত পুলিশের সন্ত্রাসদমন শাখা। সেই খবরের ভিত্তিতে যৌথ ভাবে অভিযানে নামে এটিএস এবং ভারতীয় উপকূল রক্ষী বাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ২০:১৩
Share:

পাকিস্তান থেকে আসা এই নৌকাটি আটক করা হয়েছে। ছবি টুইটার।

ভারতীয় জলসীমায় আটক করা হল একটি পাক নৌকা। যাতে রয়েছে বিপুল পরিমাণ মাদক। ওই নৌকার ১০ জন নাবিককেও গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে মিলেছে বেশ কিছু অস্ত্রশস্ত্র।

Advertisement

ভারতীয় জলসীমায় যে পাকিস্তানের ওই নৌকা ঢুকছে সেই খবর প্রথম পেয়েছিল গুজরাত পুলিশের সন্ত্রাসদমন শাখা (এটিএস)। এর পর সেই খবরের ভিত্তিতে যৌথ ভাবে অভিযানে নামে এটিএস এবং ভারতীয় উপকূল রক্ষী বাহিনী। আল সোহেলি নামে ওই নৌকাটি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে ৪০ কিলোগ্রাম মাদক। যার বাজারমূল্য প্রায় ৩০০ কোটি টাকা। নৌকায় লুকোনো ছিল ওই মাদক। এ ছাড়াও নৌকা থেকে উদ্ধার হয়েছে অস্ত্রশস্ত্র এবং কার্তুজও।

উপকূল রক্ষী বাহিনীর সূত্রে জানা গিয়েছে, তদন্তের জন্য দ্বারকার সমুদ্র তীরবর্তী শহর ওখায় নিয়ে যাওয়া হয়েছে নৌকাটি। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃতদের। গত বছর ২০২১ সালে গুজরাতের কছ এলাকা থেকে এমনই একটি পাকিস্তানি নৌকায় পাওয়া যায় প্রায় ৩ হাজার কিলোগ্রাম মাদক। যার বাজারমূল্য ছিল ২১ হাজার কোটি টাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন