Petrol Pump

বিচারপতির গাড়িতে তেল ধরে ৫০ লিটার, বিল এল ৫৭ লিটারের! জবলপুরে তালা পড়ল পেট্রল পাম্পে

বৃহস্পতিবার হাই কোর্টের বিচারপতির গাড়ি ওই পাম্পে যায় তেল ভরাতে। ৫০ লিটারের ট্যাঙ্ক রয়েছে সেই গাড়িতে। কিন্তু বিল দেওয়া হয় ৫৭ লিটার তেলের। তার পরেই পাম্পটিতে তালা ঝোলায় প্রশাসন।

Advertisement

সংবাদ সংস্থা

জবলপুর শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩৭
Share:

তেল নিয়ে জালিয়াতি করার অভিযোগে তালা পাম্পে। — প্রতীকী ছবি।

মধ্যপ্রদেশের জবলপুরে একটি পেট্রল পাম্প বন্ধ করে দিল প্রশাসন। সেই পাম্পের বিরুদ্ধে অভিযোগ, কম তেল দিয়ে বেশি তেল দেওয়ার বিল দিয়ে টাকা আত্মসাতের। এই ঘটনা প্রকাশ্যে আসে যখন হাই কোর্টের এক বিচারপতির গাড়ি সেখানে তেল ভরতে যায়।

Advertisement

গত বৃহস্পতিবার জবলপুরের ওই পাম্পে গাড়িতে তেল ভরাতে আসেন বিচারপতির গাড়ি চালক। গাড়ির তেলের ট্যাঙ্ক ভর্তি করে দিতে বলেন তিনি। সেই অনুয়ায়ী তেল ভরে দেয় পাম্প। কিন্তু বিল দেখে থ বিচারপতি। তিনি দেখেন, তাঁকে ৫৭ লিটার পেট্রল কেনার দাম দিতে হয়েছে। অথচ, তাঁর গাড়ির পেট্রল ট্যাঙ্কটিই ৫০ লিটারের! এর পরেই প্রশাসন ওই পাম্পটিতে তালা ঝুলিয়ে দেয়।

সূত্রের খবর, রাজ্য প্রশাসন পেট্রল পাম্পগুলিতে সঠিক তেল দেওয়া হচ্ছে কি না তা খতিয়ে দেখার জন্য একটি চার সদস্যের কমিটি তৈরি করেছে। জানা গিয়েছে, এই ঘটনা নজরে আসার পরই বিচারপতি প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেন। বলেন, বিষয়টি তদন্ত করে দেখতে। প্রাথমিক তদন্তের রিপোর্ট পেয়েই তালা ঝোলানো হয় ওই পাম্পে।

Advertisement

তেল নিয়ে কারচুপির অভিযোগ নতুন নয়। কিন্তু হাই কোর্টের বিচারপতির গাড়িতে কম তেল ভরে বেশি দাম নেওয়ার অভিযোগ নতুনই বটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন