Rakhi

নানান রঙের সুতো, জরির সঙ্গে বিক্রি হচ্ছে গোবরের তৈরি পরিবেশ বান্ধব ‘করোনা রাখি’

অন্য বারের থেকে বিক্রি কম হলেও তাঁরা সব রকম রাখিই বিক্রি করছেন। এ বছর আবার বিশেষ আকর্ষণ গোবরের রাখি। সে রাখিও বিক্রি হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২০ ১৫:০০
Share:

রাখির বাজার। ছবি: টুইটার থেকে নেওয়া।

সীমান্তে চিনের সঙ্গে টানাপড়েনের জের ভালই পড়েছে রাখির বাজারে। চিনা রাখি নাকি এই বছর ভারতের বাজারে অন্য বারের মতো ঢুকতে পারেনি। তার বদলে দেশি রাখিই বাজার মাতাচ্ছে। তবে করোনার জেরে এমনিতেই প্রায় সব ব্যবসা মন্দা যাচ্ছে, সেই প্রভাব থেকে বাদ নেই রাখির বাজারও। অন্য বছরের তুলনায় বিক্রিবাটা কিছুটা কম। তবে প্রতি বছরের মতো সেখানেও বৈচিত্রের কোনও খামতি নেই। তার মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভেসে উঠল গোবরের রাখির খবর।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই-এর একটি টুইট ভাইরাল হয়েছে। সেখানে জানানো হয়েছে, হায়দারাবাদের এক দোকানদার জানিয়েছেন, অন্য বারের থেকে বিক্রি কম হলেও তাঁরা সব রকম রাখিই বিক্রি করছেন। এ বছর আবার বিশেষ আকর্ষণ গোবরের রাখি। সে রাখিও বিক্রি হচ্ছে।

গোবরের তৈরি এই রাখির নাম রাখা হয়েছে ‘করোনা রাখি’। এটি নাকি, একদম পরিবেশ বান্ধব। করোনার বাজারে যা খুব দরকারি বলে দাবি করেছেন ওই ব্যবসায়ী। এএনআই-এর এই ভাইরাল পোস্টটি তে কমেন্ট করছেন নেটাগরিকরা। গোবরের তৈরি এমন রাখির কথা শুনে তাঁরাও বেশ আগ্রহ প্রকাশ করেছেন।

Advertisement

আরও পড়ুন: পালককে রাতের অন্ধকারে পথ দেখিয়ে নিয়ে যাচ্ছে পোষ্য বিড়াল!

আরও পড়ুন: সজারুর পাল্লায় পড়ে কী অবস্থা হল দেখুন চিতাবাঘের!

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন