Mumbai

মুম্বইয়ে বৃষ্টিতে মৃত মা-মেয়ে

সান্টাক্রুজ় এলাকায় উপচে যাওয়ায় নালায় ডুবে মৃত্যু হয়েছে এক মহিলা ও তাঁর মেয়ের।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২০ ০৩:০১
Share:

প্রবল বৃষ্টিতে জলোচ্ছ্বাস মুম্বইয়ের মেরিন ড্রাইভে। মঙ্গলবার। পিটিআই

গত কাল সন্ধ্যা থেকে শুরু হওয়া প্রবল বৃষ্টিতে বানভাসি মুম্বই শহর ও পার্শ্ববর্তী শহরতলি। সান্টাক্রুজ় এলাকায় উপচে যাওয়ায় নালায় ডুবে মৃত্যু হয়েছে এক মহিলা ও তাঁর মেয়ের। পুলিশ জানিয়েছে, আজ বেলা ১১টা নাগাদ সান্টাক্রুজ়ের ধোবিঘাট এলাকায় বৃষ্টির তোড়ে একটি বাড়ি ভেঙে পড়ে। বাড়ি লাগোয়া নালার জলে পড়ে ভেসে যান ৩৫ বছরের এক মহিলা ও তাঁর তিন শিশুসন্তান। পুলিশ দু’বছরের এক বালিকাকে উদ্ধার করতে পারলেও বাকিরা ভেসে যায়। পরে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী মা ও আর এক সন্তানের মৃতদেহ উদ্ধার করে। ৭ বছরের একটি শিশু নিখোঁজ।

Advertisement

গত কাল সন্ধ্যা ৭টা থেকেই চলছিল ভারী বর্ষণ। আবহাওয়া অফিস জানিয়েছে, গত কাল সন্ধ্যা থেকে আজ সকাল ৫-৬টা পর্যন্ত প্রায় ১০ ঘণ্টায় ২৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে মুম্বই শহর ও শহরতলিতে। ২০০৫ সালের পরে মহানগরীতে এত ভারী বৃষ্টিপাত হয়নি। আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টি চলবে বলে সতর্ক করেছে হাওয়া অফিস। প্রয়োজনে বিপন্নদের আশ্রয়ের জন্য বৃহন্মুম্বই পুরসভার স্কুলগুলিকে তৈরি রাখতে বলা হয়েছে। করোনা-আক্রান্তের নিরিখে দেশে শীর্ষে থাকা মহারাষ্ট্রের চিন্তা কয়েকগুণ বাড়িয়ে দিল এই বৃষ্টি। মুম্বই ছাড়াও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে ঠাণে, পুণে, রায়গড়, রত্নগিরির মতো জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন