Shraddha Walker Murder

শারীরিক ভাবে সুস্থ নন, বুধবারেও পলিগ্রাফ পরীক্ষা হল না শ্রদ্ধা খুনে অভিযুক্ত আফতাবের

বুধবার ফরেন্সিক বিশেষজ্ঞদের দল জানায়, আফতাবের পলিগ্রাফ পরীক্ষা করানোর জন্য যে অনুকূল পরিবেশের প্রয়োজন, তা না থাকায় এই পরীক্ষা করানো সম্ভব হচ্ছে না।

Advertisement

সংবাদ সংস্থা

কিভ শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৯:৫৫
Share:

শ্রদ্ধা খুনে অভিযুক্ত আফতাব আমিন পুণাওয়ালা। ফাইল চিত্র।

শারীরিক ভাবে সুস্থ নন দিল্লির শ্রদ্ধা ওয়ালকার খুনে অভিযুক্ত আফতাব আমিন পুণাওয়ালা। তাই বুধবারেও তাঁর পলিগ্রাফ পরীক্ষা হচ্ছে না বলে জানা গিয়েছে। সব কিছু ঠিকভাবে চললে বৃহস্পতিবার এই পরীক্ষা হতে পারে।

Advertisement

বুধবার ফরেন্সিক বিশেষজ্ঞদের দল জানায়, আফতাবের পলিগ্রাফ পরীক্ষা করানোর জন্য যে অনুকূল পরিবেশের প্রয়োজন, তা না থাকায় এই পরীক্ষা করানো সম্ভব হচ্ছে না। অভিযুক্ত শারীরিক ভাবে সুস্থ না হলে পরীক্ষার ফলাফল অন্যরকম হতে পারে বলে আশঙ্কা ছিল পুলিশের মধ্যেও।

আগে থেকেই ঠিক ছিল বৃহস্পতিবার আফতাবের নার্কো পরীক্ষা হবে। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে একই দিনে দু’টি পরীক্ষা করা যাবে কি না, তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে। পলিগ্রাফ পরীক্ষাকে ‘লাই ডিটেক্টর টেস্ট’-ও বলা হয়ে থাকে। অভিযুক্তকে একগুচ্ছ প্রশ্ন করা হয় এই প্রক্রিয়ায়। সেই প্রশ্নের উত্তর দেওয়ার সময় অভিযুক্তের রক্তচাপ, নাড়ির স্পন্দন দেখা হয়। অভিযুক্ত সত্য কথা বলছেন কি না, তা এই প্রক্রিয়ার মাধ্যমে যাচাই করে দেখা হয়।

Advertisement

শ্রদ্ধাকে তিনিই যে খুন করেছেন, মঙ্গলবার দিল্লি আদালতে বিচারকের কাছে স্বীকার করেছেন আফতাব। রাগের বশেই শ্রদ্ধাকে খুন করেন বলে দাবি করেছেন আফতাব। প্রেমিকা শ্রদ্ধার সঙ্গে দিল্লির ছতরপুরে ফ্ল্যাটে একত্রবাস করতেন আফতাব। শ্রদ্ধাকে খুনের পর তাঁর দেহ ৩৫ টুকরো করে বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেন আফতাব।

এখনও শ্রদ্ধার কয়েকটি দেহাংশ খুঁজে পাওয়া যায়নি। গত কয়েক দিন ধরেই ওই দেহাংশগুলির সন্ধানে বিভিন্ন এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। সম্প্রতি এক মহিলার মাথার খুলি, দাঁত ও চোয়াল উদ্ধার করা হয়েছে। ওই দেহাংশগুলি শ্রদ্ধার কি না, তা যাচাই করে দেখা হচ্ছে। কোন অস্ত্র দিয়ে শ্রদ্ধার দেহ টুকরো টুকরো করা হয়েছে, সে ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ। তবে আফতাবের ফ্ল্যাট থেকে একটি করাত উদ্ধার করা হয়েছে। ওই করাতটি দিয়েই আফতাব শ্রদ্ধার দেহ টুকরো করেছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন