জঙ্গকে গ্রেফতারের দাবি আপের

পুরকর্মী হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে খোদ দিল্লির উপরাজ্যপাল নাজিব জঙ্গকে বরখাস্ত ও গ্রেফতার করার দাবি তুলল আপ।

Advertisement

নিজস্ব সংবাদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুন ২০১৬ ০৯:৫১
Share:

পুরকর্মী হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে খোদ দিল্লির উপরাজ্যপাল নাজিব জঙ্গকে বরখাস্ত ও গ্রেফতার করার দাবি তুলল আপ।

Advertisement

গত ১৬ মে এম এম খান নামে পুরসভার এক এস্টেট অফিসারকে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। অভিযোগ ওঠে, কনট প্লেসের একটি হোটেলের লিজের মেয়াদ উত্তীর্ণ হওয়া নিয়ে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে খানের মতপার্থক্যের জেরেই তাঁকে হত্যা করা হয়। হত্যার পরের দিনই ওই হোটেলের লিজ পুনর্নবীকরণ হওয়ার কথা ছিল। তদন্তে নেমে হোটেল মালিক রমেশ কক্কর-সহ ছ’জনকে গ্রেফতার করে পুলিশ। খুনের ঠিক আগের দিন কক্কর ও বিজেপি সাংসদ মহেশ গিরি দিল্লির উপরাজ্যপাল নাজিব জঙ্গের কাছে ওই অফিসারকে বরখাস্ত করার আবেদন জানিয়েছিলেন। জঙ্গের দফতর থেকে ওই চিঠিটি দিল্লি পুরসভার কাছে পাঠিয়ে দিয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

কেন জঙ্গ ওই সুপারিশ করেছিলেন, তা নিয়ে আজ প্রশ্ন তুলেছে আপ শিবির। দলের নেতা দিলীপ পাণ্ডের মন্তব্য, ‘‘নাজিব জঙ্গ কেন ওই অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছিলেন, তা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। তাই অবিলম্বে জঙ্গকে বরখাস্ত করে গ্রেফতার করুক দিল্লি পুলিশ।’’ খুনের ঘটনার সঙ্গে জড়িয়ে যাওয়ায় অস্বস্তিতে উপ রাজ্যপাল জঙ্গ। তাঁর দফতর আজ অভিযোগের সাফাই দিতে গিয়ে জানিয়েছে, ‘‘আপের দাবিটি হাস্যকর। হত্যার মতো দুঃখজনক ঘটনায় রাজনৈতিক ফায়দা নিতে চাইছে তারা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন