AAP

দিল্লি ওয়াকফ বোর্ডে আর্থিক নয়ছয়, গ্রেফতার আম আদমি পার্টির বিধায়ক আমানুতুল্লা খান

আপ বিধায়ককে দীর্ঘ জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চলে। সূত্রের খবর, বেশ কয়েকটি প্রশ্নের সন্তোষজনক জবাব দিতে পারেননি আপ বিধায়ক। তার পরেই তাঁকে গ্রেফতার করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ২২:৩৬
Share:

আপ বিধায়ক আমানুতুল্লা খান। ফাইল ছবি।

দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার আম আদমি পার্টির (আপ) বিধায়ক আমানুতুল্লা খান। তাঁর বিরুদ্ধে দিল্লি ওয়াকফ বোর্ডে আর্থিক নয়ছয়ের অভিযোগ রয়েছে। দিল্লি পুলিশের দুর্নীতিদমন শাখা তাঁকে গ্রেফতার করে।

Advertisement

দিল্লি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান আমানুতুল্লা এবং তাঁর সঙ্গীদের বাড়িতে তল্লাশির পর কিছু নথি দুর্নীতিদমন শাখার আধিকারিকদের হাতে আসে। অভিযোগ, সেই নথিতেই আর্থিক দুর্নীতি সম্পর্কে যথেষ্ট তথ্যপ্রমাণ আছে। সেই সূত্রেই দীর্ঘ জিজ্ঞাসাবাদের মুখে পড়েন আমানুতুল্লা। তার পরেই গ্রেফতার।

এর আগে, দুর্নীতি দমন শাখার আধিকারিকেরা আপ বিধায়কের ব্যবসায়িক অংশীদারের বাড়িতে অভিযান চালিয়ে নগদ ১২ লক্ষ টাকা, একটি বন্দুক এবং গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করে।

Advertisement

শুক্রবার, আপ বিধায়ককে দীর্ঘ জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চলে। সূত্রের খবর, বেশ কয়েকটি প্রশ্নের সন্তোষজনক জবাব দিতে পারেননি আপ বিধায়ক।

এক দিন আগেই আমানুতুল্লা টুইট করে জানিয়েছিলেন, দুর্নীতি দমন শাখা তাঁকে নোটিস পাঠিয়েছে। তাঁর দাবি ছিল, ওয়াকফ বোর্ডের নতুন কার্যালয় নির্মাণ করিয়েছেন বলেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন