Arvind Kejriwal

বাড়ি সারাইয়ে ৪৫ কোটি খরচ কেজরীওয়ালের! ‘সাধারণ’ মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির, কী বলল আপ?

বিজেপির তরফে বলা হচ্ছে, সাধারণ জীবনযাপন করার কথা বলে রাজনীতিতে আসা কেজরীওয়াল এখন রাজার মতো জীবনধারণ করেছেন। বিজেপিকে পাল্টা দিয়েছে আপও।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৭:৩৩
Share:

‘সাধারণ’ মুখ্যমন্ত্রী কেজরীওয়ালকে খোঁচা বিজেপির। ফাইল চিত্র।

দিল্লিতে নিজের বাসভবন মেরামত করতে ৪৫ কোটি টাকারও বেশি খরচ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল! বুধবার এমনই অভিযোগ করল বিজেপি। আম আদমি পার্টি (আপ)-র প্রধানকে খোঁচা দিয়ে পদ্মশিবিরের তরফে বলা হচ্ছে, সততা এবং সাধারণ জীবনযাপন করার কথা বলে কেজরীওয়াল এখন রাজার মতো জীবনধারণ করেছেন। বিজেপিকে পাল্টা দিয়েছে আপও। তাদের অভিযোগ, দেশের মূল সমস্যা থেকে নজর ঘোরাতেই অবান্তর অভিযোগ করছে বিজেপি।

Advertisement

বুধবার বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র আপ প্রধানকে আক্রমণ করে দাবি করেন, ভিয়েতনাম থেকে দামf পাথর নিয়ে এসে, লক্ষাধিক টাকার পর্দা ব্যবহার করে বাড়ি সাড়াচ্ছেন কেজরীওয়াল। তিনি এ-ও অভিযোগ করেন, সংবাদমাধ্যম যাতে এই খবর না দেখায়, তার জন্য তাদের ২০ থেকে ৫০ কোটি টাকা দেওয়ার কথা বলেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। পাত্রের কথায়, “এটা একটা চক্ষুলজ্জাহীন রাজার গল্প, যিনি নিজের প্রাসাদ বানাতে কোটি কোটি টাকা খরচ করছেন।” কেজরীওয়াল কী ভাবে অন্য নেতাদের বিলাসব্যসন নিয়ে কটাক্ষ করেন, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

Advertisement

এই প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী এখনও পর্যন্ত মুখ না খুললেও, মুখ খুলেছে তাঁর দল। বিজেপির বিরুদ্ধে পাল্টা সরকারি অর্থ অপচয় করার অভিযোগ তুলে আপের মুখপাত্র প্রিয়ঙ্কা কক্কর বলেন, “ডোনাল্ড ট্রাম্পের ৩ ঘণ্টার সফরে ৮০ কোটি টাকা খরচ করা হয়েছিল। কোনও সংবাদমাধ্যমের সেটা নিয়ে প্রশ্ন তোলার সাহস হয়নি।” আপের তরফে দাবি করা হয় যে, ১৯৪২ সালের একটি পুরনো বাংলো দিল্লির মুখ্যমন্ত্রীর জন্য বরাদ্দ করা হয়। মাত্র ১ একর জায়গার উপরে তৈরি বাংলোটির ছাদের একাংশ আগেও ভেঙে পড়েছে বলে জানানো হয়। তবে খরচের বিষয়টি নিয়ে আলাদা করে কিছু জানানো হয়নি আপ কিংবা কেজরীওয়ালের তরফে। দিল্লির উপমুখ্যমন্ত্রী ভিকে সাক্সেনাকে আক্রমণ করে আপের তরফে বলা হয়, “কেজরীওয়াল যদি ৪৫ কোটি টাকা দিয়ে প্রাসাদই নির্মাণ করে থাকেন, তবে উপরাজ্যপাল বর‌ং তাঁর অতি সাধারণ ঘরটি কেজরীওয়ালকে দিয়ে দিন। আর প্রাসাদে এসে উনি নিজে থাকুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন