AAP

অযোধ্যায় বজরংবলীর মূর্তি চায় আপ 

আজ রাম জন্মভূমি ট্রাস্টের কাছে ওই দাবি জানান চিত্তরঞ্জন পার্ক-গ্রেটার কৈলাসের বিধায়ক সৌরভ ভরদ্বাজ।

Advertisement
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০ ০৫:৫৬
Share:

ভোট মিটে গিয়েছে। কিন্তু বজরংবলীকে ছাড়ছেন না আপ নেতৃত্ব। উল্টে, যত দিন যাচ্ছে তত বজরংবলীকে নিয়ে প্রচারের সুর চড়াচ্ছেন আপ নেতারা। ভোটের আগে ও পরে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বজরংবলী মন্দিরে পুজো দেওয়া, মাসের প্রতি মঙ্গলবার দিল্লি জুড়ে হনুমান কথা পাঠ করার পরে এ বার অযোধ্যায় রাম মন্দিরের পাশে ভক্ত হনুমানের বিশাল মূর্তি বসানোর জন্য দাবি তুললেন আপ নেতৃত্ব।

Advertisement

আজ রাম জন্মভূমি ট্রাস্টের কাছে ওই দাবি জানান চিত্তরঞ্জন পার্ক-গ্রেটার কৈলাসের বিধায়ক সৌরভ ভরদ্বাজ। তিনি বলেন, ‘‘রামের সবচেয়ে বড় ভক্ত হলেন হনুমান। যেখানে রাম মন্দির থাকে সেখানেই হনুমানের মূর্তি থাকতে হয়। কারণ রাম মন্দিরে রাম দরবার থাকে। যেখানে রামের সঙ্গে লক্ষ্মণ, সীতা ও হনুমানও থাকেন। সেই কারণে অযোধ্যায় রাম মন্দিরের পাশে বড় আকারের হনুমানের মূর্তি বানানো হোক।’’ খুব দ্রুত এ নিয়ে রাম জন্মভূমি ট্রাস্টের কাছে লিখিত আবেদন জানাবেন সৌরভ। গত মঙ্গলবার থেকে দিল্লিতে যে রামায়ণ পাঠ শুরু হয়েছে তারও উদ্যোক্তা হলেন ওই বিধায়ক। বিরোধীরা অবশ্য বলছেন, নরম হিন্দুত্ব করে দিল্লি নির্বাচনে ফায়দা পাওয়ায় দিল্লির পুর নির্বাচন ও উত্তরপ্রদেশ বিধানসভা ভোটের কথা মাথায় রেখে বজরংবলীকে আঁকড়ে থাকার কৌশল নিয়েছেন অরবিন্দ কেজরীবালেরা।

নিজস্ব সংবাদদাতা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন