শুরু হল এবিপি এডুকেশন অ্যাডমিশন ফেয়ারের পথ চলা।
Education

প্রথম দিনেই হাউজফুল এবিপি এডুকেশন কলেজ ফেয়ার

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ২৩:৩৫
Share:

এবিপি এডুকেশন অ্যাডমিশন ফেয়ার ২০১১

স্কুলের গন্ডি টপকানোর পরে কেরিয়ারের দিশা কী হবে? কোন কলেজ কোন সাবজেক্টের জন্য সেরা। এই সমস্ত কিছু নিয়েই শিক্ষার্থীদের জন্য ১৫ জুলাই থেকে শুরু হল এবিপি এডুকেশন অ্যাডমিশন ফেয়ার। সকাল ১০টা থেকে শুরু হয়েছিল ফেয়ার। প্রথম দিনের ১০০০-রও বেশি শিক্ষার্থী ভিড় জমিয়েছিল এই ভার্চুয়াল মেলায়।

Advertisement

শুধু শিক্ষার্থীরাই নয়, অভিভাবকদের জন্যও এই ফেয়ার অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক ছাদের তলায় একসঙ্গে দেশের এতগুলি নামী প্রতিষ্ঠান এবং প্রত্যেক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে ঘরে বসেই সরাসরি কথা বলার সুযোগ। এই দু'টি বিষয়ই একসঙ্গে হচ্ছে এই ফেয়ারে। অতিমারির সময়ে ঘর থেকে বের না হয়েই এই ভার্চুয়াল ফেয়ারের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের পছন্দমতো কলেজ বেছে নিয়ে সেখানে সিট বুক করতে পারবে। পাশাপাশি কেরিয়ার পরামর্শদাতাদের একটি দল সর্বদা শিক্ষার্থীদের সঠিক কেরিয়ার বেছে নিতে যথাসম্ভব সাহায্য করছেন।

১৫ জুলাই থেকে শুরু হয়ে গিয়েছে এই ভার্চুয়াল ফেয়ার। এই ফেয়ারের মূল লক্ষ্যই হল শিক্ষার্থীদের ভবিষ্যত গঠন করা, তাদের কেরিয়ারের পথকে আরও প্রশ্বস্ত করা। অন স্পট অ্যাডমিশন ছাড়াও এই ফেয়ারে শিক্ষার্থীদের জন্য রয়েছে প্রচুর ওয়েবিনার। সমসাময়িক সময়ের কথা মাথায় রেখে শিক্ষার্থীদের জন্য এই কেরিয়ার সম্পর্কিত ওয়েবিনারের বিষয়গুলিকে বেছে নেওয়া হয়েছে। প্রত্যেকটি ওয়েবিনারের প্রধান বক্তা হিসেবে থাকছেন বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রফেসর, অধ্যক্ষ, ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞরা। যাঁদের বক্তব্য শিক্ষার্থীদের ভবিষ্যতকে সুদৃঢ় করবে। ওয়েবিনারের বিষয়গুলির মধ্যে থাকছে ইঞ্জিনিয়ারিং, আর্টস, সোশ্যাল সায়েন্স, মিডিয়া, মাস কমিউনিকেশন, নার্সিং, ডিজাইন, হোটেল ম্যানেজমেন্ট, হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম, কমার্স, ল এবং আরও অনেক কিছু।

Advertisement

এখনও পর্যন্ত প্রায় ১৬০০০-রও বেশি শিক্ষার্থী অ্যাডমিশন ফেয়ারের সঙ্গে যুক্ত হয়েছেন। অন্যদিকে নিজেদের কোর্স, ক্যাম্পাস এবং কেরিয়ারের ভাঁড়ার নিয়ে দেশের একগুচ্ছ সেরা বিশ্ববিদ্যালয় ও কলেজও এই ফেয়ারের সঙ্গে যুক্ত হয়েছে। এদের মধ্যে রয়েছে অ্যাডামাস ইউনিভার্সিটি, অমৃতা ইউনিভার্সিটি, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট, মনিপাল অ্যাকাডেমি অব হাইয়ার এডুকেশন, সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি, টেকনো ইন্ডিয়া, ক্যালকাটা ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্য়ান্ড ম্যানেজমেন্ট, ইস্টার্ন ইনস্টিটিউট অব ইনটিগ্রেটেড লার্নিং ইন ম্যানেজমেন্ট, মানব রচনা ইউনিভার্সিটি, এমসিকেভি ইনস্টিটিউট অব টেকনোলজি, স্বামী বিবেকানন্দ ইউনিভার্সিটি, ওম দয়াল গ্রুপ অব ইনস্টিটিউশনস,ডঃ বিসি রায় ই়ঞ্জিনিয়ারিং কলেজ, বি.পি. পোদ্দার ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট ইত্যাদি।

যে সমস্ত শিক্ষার্থীরা এখনও এবিপি এডুকেশন অ্যাডমিশন ফেয়ারে নিজেদের নাম নথিভুক্ত করাননি, তারা এখনও রেজিস্টার করতে পারেন এই লিংকে ক্লিক করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন