Maharashtra

মহারাষ্ট্রে সাঁতার কাটতে নদীতে নেমে তলিয়ে গেলেন এবিভিপি-র সর্বভারতীয় সম্পাদক

নন্দুরবারের ধড়গাঁওয়ের নদীতে কয়েকজন বন্ধুর সঙ্গে সাঁতার কাটার সময় হঠাৎই জলের একটি ঘূর্ণির মধ্যে অনিকেত পড়ে যান।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২০ ১৯:৫১
Share:

অনিকেত ওভল। ছবি: টুইটার থেকে নেওয়া।

নদীর জলে সাঁতার কাটতে ঝাঁপিয়ে পড়েছিলেন। কিন্তু আচমকাই তলিয়ে গেলেন সঙ্ঘ পরিবারের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)-এর সর্বভারতীয় সম্পাদক অনিকেত ওভল।

Advertisement

বুধবার দুপুরে মহারাষ্ট্রের নন্দুরবার এলাকায় ওই ঘটনার প্রত্যক্ষদর্শী ছিলেন অনিকেতের কয়েকজন সঙ্গী। তাঁদের থেকে ঘটনার বিবরণ জেনে এবিভিপি-র প্রাক্তন সভাপতি মিলিন্দ মরাথে এ দিন সন্ধ্যায় বলেন, ‘‘নন্দুবারের ধড়গাঁওয়ের নদীতে কয়েকজন বন্ধুর সঙ্গে সাঁতার কাটার সময় হঠাৎই জলের একটি ঘূর্ণির মধ্যে অনিকেত পড়ে যান। সেখান থেকে তিনি বেরিয়ে আসতে পারেননি।’’

পুলিশ সূত্রের খবর, অনিকেতের নদীতে তলিয়ে যাওয়ার খবর পাওয়ার পর গ্রামবাসীদের একাংশ ঘটনাস্থলে পৌঁছন। শুরু হয় খোঁজ। একটি সূত্রের খবর, কয়েক ঘণ্টা পরে দেহের সন্ধান মেলে।

Advertisement

এবিভিপি-র পক্ষ থেকে এ দিন সন্ধ্যায় অনিকেতের মৃত্যুর খবর জানানো হয়। সংগঠনের টুইটারে লেখা হয়েছে, ‘জাতীয় সম্পাদক অনিকেত ওভলের অকাল মৃত্যুতে এবিভিপি পরিবার মর্মাহত। তাঁর মৃত্যুতে আমরা এক জন একনিষ্ঠ নেতাকে হারালাম। হারালাম সামাজিক এবং ছাত্র আন্দোলনের এক মুখকে। যিনি শিক্ষার্থীদের কল্যাণে ধারাবাহিক ভাবে কাজ করছিলেন।’’

আরও পড়ুন: উৎপাদন এবং রফতানি চাঙ্গা করতে ২ লক্ষ কোটির প্যাকেজ অনুমোদন কেন্দ্রের

অনিকেত দু’বছর আগে এবিভিপি-র মহারাষ্ট্র রাজ্য সম্পাদক থেকে জাতীয় সম্পাদক হয়েছিলেন। দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) এনআরসি-সিএএ বিরোধী আন্দোলনের মোকাবিলায় সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে।

আরও পড়ুন: নীতীশ কুমারই মুখ্যমন্ত্রী, প্রতিশ্রুতি পালন করবে বিজেপি, ঘোষণা সুশীল মোদীর

আরও পড়ুন: প্যাংগংয়ে শান্তি ফেরাতে ঐকমত্যে ভারত-চিন, সেনা পিছনোর যৌথ নজরদারি আকাশপথে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন