পাসপোর্ট বাতিল হল নীরবদের

নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোক্সীর পাসপোর্ট বাতিল করল বিদেশ মন্ত্রক। কেন পাসপোর্ট বাতিল করা হবে না, তার কারণ দর্শাতে এক সপ্তাহ আগে মামা-ভাগ্নেকে চিঠি দেওয়া হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:১৬
Share:

মেহুল ও নীরব

নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোক্সীর পাসপোর্ট বাতিল করল বিদেশ মন্ত্রক। কেন পাসপোর্ট বাতিল করা হবে না, তার কারণ দর্শাতে এক সপ্তাহ আগে মামা-ভাগ্নেকে চিঠি দেওয়া হয়েছিল। নীরব তার জবাবও দিয়েছিলেন। কিন্তু তাতে সন্তুষ্ট না হয়েই শনিবার পাসপোর্ট বাতিল করল কেন্দ্র।

Advertisement

মেহুল এ দিন তাঁর সংস্থা গীতাঞ্জলি জেমসের কর্মীদের চিঠি লিখে দাবি করেছেন, তিনি নির্দোষ। কর্মীদের বেতন দিতে অক্ষম বলে জানিয়ে তাঁদের অন্য চাকরি খুঁজে নেওয়ার পরামর্শও দিয়েছেন তিনি। সান্ত্বনা হিসেবে বলেছেন, অফিসের দেওয়া মোবাইল এবং ল্যাপটপ আর ফেরত দিতে হবে না।

শনিবারই নীরব ও তাঁর সংস্থার আরও ২১টি সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। এ দিনই আরও এক হিরে ব্যবসায়ী দিল্লির দ্বারকাদাস শেঠ ইন্টারন্যাশনালের বিরুদ্ধে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অব কমার্সের প্রায় ৩৯০ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। যার পরেই রাহুল গাঁধীর টুইট: ‘মোদীজির জমানায় জন ধন সুঠ জমানায় আরেকটি কেলেঙ্কারি।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন