দুর্নীতি রুখল প্রশাসন

হাইলাকান্দির লালা ব্লকে ইন্দিরা আবাস যোজনার তালিকায় ভুয়ো নাম ঢুকিয়ে টাকা লোপাটের ছক বানচাল করল প্রশাসন। লালার বিডিও সরফরাজ হক ওই তালিকা থেকে ৩৭ জন সুবিধাপ্রাপকের নাম বাদ দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাইলাকান্দি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৬ ০১:০৮
Share:

হাইলাকান্দির লালা ব্লকে ইন্দিরা আবাস যোজনার তালিকায় ভুয়ো নাম ঢুকিয়ে টাকা লোপাটের ছক বানচাল করল প্রশাসন। লালার বিডিও সরফরাজ হক ওই তালিকা থেকে ৩৭ জন সুবিধাপ্রাপকের নাম বাদ দিয়েছেন। প্রশাসনিক সূত্রে খবর, ওই ব্যক্তিরা এর আগে আবাস প্রকল্পে অর্থসাহায্য পেয়েছিলেন। তা গোপন করে ফের আবেদন জানানো হয়।

Advertisement

লালা ব্লক সূত্রে খবর, ২০১৪ থেকে ২০১৭ সালের মধ্যে তিনটি পর্যায়ে তৈরি ইন্দিরা আবাস প্রকল্পের সুবিধাপ্রাপকদের তালিকায় ভুয়ো নাম থাকার অভিযোগ উঠেছিল। তদন্তে নামেন লালার বিডিও সরফরাজ হক। তিনি ব্লকের ১৮টি পঞ্চায়েতের সচিবদের কাছ থেকে ওই বিষয়ে তথ্য চেয়ে পাঠিয়েছিলেন।

অভিযোগ উঠেছে, পঞ্চায়েত সচিবদের একাংশ তা নিয়ে কোনও পদক্ষেপ করেননি। তার পরিপ্রেক্ষিতে গত ২৭ নভেম্বর লালা ব্লকের সমস্ত পঞ্চায়েত সচিব ও সভাপতিদের বৈঠক ডাকা হয়। ওই সময়ই ব্লকের বিভিন্ন পঞ্চায়েতে ইন্দিরা আবাস যোজনায় সুবিধাপ্রাপকদের তালিকা থেকে ৩৭টি ভুয়ো নাম বের হয়। সরফরাজবাবু জানিয়েছেন, ওই সব ব্যক্তির মধ্যে যাঁরা ঘর তৈরির জন্য প্রথম কিস্তির টাকা পেয়েছেন, তাঁদের তা ফিরিয়ে দিতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন