করিমগঞ্জ কলেজে বিক্ষোভ

করিমগঞ্জ কলেজের প্রাতর্বিভাগে পোশাক পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছিলেন কর্তৃপক্ষ। সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে ধর্নায় বসল পড়ুয়ারা। তাদের দাবি, কলেজের পোশাক পরিবর্তন করা হলে ছাত্রছাত্রীদের পরিচিতি নষ্ট হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

করিমগঞ্জ শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৬ ০২:৫৫
Share:

পড়ুয়াদের বিক্ষোভ। সোমবার করিমগঞ্জ কলেজে। ছবি: উত্তম মুহরী

করিমগঞ্জ কলেজের প্রাতর্বিভাগে পোশাক পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছিলেন কর্তৃপক্ষ। সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে ধর্নায় বসল পড়ুয়ারা। তাদের দাবি, কলেজের পোশাক পরিবর্তন করা হলে ছাত্রছাত্রীদের পরিচিতি নষ্ট হবে। টাই, কলেজের ব্যাজ বদলানো যেতে পারে। কিন্তু পোশাক যেন বদল করা না হয়। পড়ুয়াদের ধর্নার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কী কারণে পোশাক পরিবর্তনের সিদ্ধান্ত? কলেজ কর্তৃপক্ষের বক্তব্য, করিমগঞ্জ কলেজে ১ হাজার ২০০ পড়ুয়ার বসার জায়গা রয়েছে। কিন্তু এখন পড়ুয়ার সংখ্যা প্রায় সাড়ে ৩ হাজার। তার জেরে অনেকে ক্লাসে ঠিকমতো বসার সুযোগ পায় না। তা ছাড়া কলেজ চত্বরে প্রায় প্রতি দিনই কোনও না কোনও সমস্যা হচ্ছে। যা নিয়ে জেলায় শান্তি নষ্ট হওয়ার আশঙ্কা ছড়ায়। সকালের বিভাগের পোশাক পরিবর্তনের সিদ্ধান্তের কারণ হিসেবে জানানো হয়েছে— সকালে ক্লাস শেষ হওয়ার পরও অনেক পড়ুয়া কলেজে গল্পগুজব করতে থাকে। তাতে সমস্যা ছড়ানোর আশঙ্কা থাকে। সে দিকে তাকিয়েই করিমগঞ্জ কলেজের অধ্যক্ষ মৃণালকান্তি ভট্টাচার্য পোশাক পরিবর্তনের সিদ্ধান্ত নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন