Asaduddin Owaisi

Owaisi rejects: ‘জেড’ নিরাপত্তায় না, অভিযুক্তের বিরুদ্ধে ইউএপিএ-তে মামলার দাবি ওয়েইসির

উত্তরপ্রদেশে প্রচার সেরে দিল্লি ফেরার পথে ওয়েইসির গাড়িতে গুলি চালানোর ঘটনা ঘটে। শারীরিক ক্ষয়ক্ষতি না হলেও গুলি লেগে গাড়ির টায়ার ফেঁসে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৫৪
Share:

ফাইল ছবি।

বৃহস্পতিবার তাঁর কনভয়ে গুলি-হামলার প্রেক্ষিতে ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম)’ প্রধান আসাদউদ্দিন ওয়েইসিকে ‘জেড’ স্তরের নিরাপত্তা দিয়েছিল কেন্দ্র। কিন্তু সেই নিরাপত্তা ফিরিয়ে দিলেন তিনি। শুক্রবার অভিযুক্ত বন্দুকবাজের বিরুদ্ধে ইউএপিএ-তে মামলা করার দাবি জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার পশ্চিম উত্তরপ্রদেশে ভোটের প্রচার সেরে দিল্লি ফেরার পথে হাপুরের কাছে একটি টোল প্লাজায় তাঁর গাড়িতে গুলি চালানোর ঘটনা ঘটে। শারীরিক ক্ষয়ক্ষতি না হলেও গুলি লেগে গাড়ির টায়ার ফেঁসে যায়। অন্য গাড়িতে রাজধানী ফেরেন ওয়েইসি।

Advertisement

এর পরই ভোটমুখী উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা নিয়ে গুরুতর প্রশ্ন উঠতে থাকে। শুক্রবার সকালে ওয়েইসিকে ‘জেড’ স্তরের নিরাপত্তা দেওয়ার কথা জানা যায়। সেই নিরাপত্তাই ফিরিয়ে দিলেন মিম প্রধান।

শুক্রবার ওয়েইসি বলেন, ‘‘আমি মৃত্যুকে ভয় পাই না। আমার ‘জেড’ স্তরের নিরাপত্তারও প্রয়োজন নেই। আমি এটা ফিরিয়ে দিচ্ছি। দয়া করে সুবিচার করুন এবং বন্দুকবাজের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন (ইউএপিএ)-তে মামলা করুন। এই লোকগুলো কারা, যারা ব্যালটে নয়, বন্দুকে বিশ্বাস রাখে? প্রধানমন্ত্রীর নিরাপত্তাই যেখানে বিঘ্নিত হয়, সেখানে আমি কে!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন