Telangana Plane Crash

প্রশিক্ষণের সময় ভেঙে পড়ল সেনার বিমান! দুই পাইলটের মৃত্যু তেলঙ্গানায়

তেলঙ্গানায় বায়ুসেনার প্রশিক্ষণের সময়ে একটি বিমান ভেঙে পড়েছে। তাতে দু’জন পাইলট ছিলেন। এক জন প্রশিক্ষক এবং অন্য জন প্রশিক্ষণরত। দু’জনেরই মৃত্যু হয়েছে দুর্ঘটনায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

হায়দরাবাদ শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১২:৫৮
Share:

ভেঙে পড়া বিমানের ধ্বংসস্তূপ। ছবি: এক্স।

তেলঙ্গানায় বিমান দুর্ঘটনা। প্রশিক্ষণের সময় সেনার বিমান ভেঙে মৃত্যু হল দুই পাইলটের। সোমবার ভোরে প্রশিক্ষণরত বিমানটি ভেঙে পড়ে। তাতে দু’জন পাইলট ছিলেন। তাঁদের মধ্যে এক জন প্রশিক্ষক এবং অন্য জন প্রশিক্ষণরত। দু’জনেরই মৃত্যু হয়েছে।

Advertisement

হায়দরাবাদের ভারতীয় বিমান বাহিনীর অ্যাকাডেমি থেকে সোমবার সকালে উড়েছিল পিলাটুস-পিসি৭এমকে২ বিমানটি। বায়ুসেনায় প্রশিক্ষণের জন্য বিমানটি ব্যবহার করা হত। কিছু দূর এগোনোর পরেই বিমানটি আচমকা ভেঙে পড়ে। বিমানের ধ্বংসস্তূপে আগুন ধরে গিয়েছিল। বায়ুসেনার তরফে এই বিমান দুর্ঘটনার কথা জানানো হয়েছে। এক্স হ্যান্ডেলে দুই পাইলটের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কর্তৃপক্ষ।

কী ভাবে দুর্ঘটনাটি ঘটল, তা স্পষ্ট নয়। এর নেপথ্যে থাকতে পারে আবহাওয়াজনিত কারণ। যান্ত্রিক ত্রুটি কিংবা পাইলটের ভুলেও হতে পারে এই বিপর্যয়। দুর্ঘটনার কারণ খুঁজতে তদন্ত শুরু করা হয়েছে। বায়ুসেনার তরফে দল গঠন করা হয়েছে সঠিক তদন্তের জন্য। কারও গাফিলতি প্রমাণিত হলে উপযুক্ত শাস্তির আশ্বাসও দিয়েছে সেনা।

Advertisement

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহও। তিনি বলেন, ‘‘হায়দরাবাদের দুর্ঘটনায় আমি শোকস্তব্ধ। দু’জন পাইলট আমাদের ছেড়ে চলে গিয়েছেন। এই কঠিন সময়ে মৃতদের পরিবারের প্রতি আমি আমার সমবেদনা জানাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন