National news

রবীন্দ্র গায়কোয়াড়ের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল এয়ার ইন্ডিয়া

কেন্দ্রের নির্দেশে এয়ার ইন্ডিয়ার বিমানে চড়ায় নিষেধাজ্ঞা উঠে গেল জুতো-কাণ্ডে অভিযুক্ত মহারাষ্ট্রের শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়ের উপর থেকে। টানা সাতবার টিকিট বাতিলের পর অবশেষে ওড়ার ছাড়পত্র পেলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৭ ১৭:১৯
Share:

—ফাইল চিত্র।

কেন্দ্রের নির্দেশে এয়ার ইন্ডিয়ার বিমানে চড়ায় নিষেধাজ্ঞা উঠে গেল জুতো-কাণ্ডে অভিযুক্ত মহারাষ্ট্রের শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়ের উপর থেকে। টানা সাতবার টিকিট বাতিলের পর অবশেষে ওড়ার ছাড়পত্র পেলেন তিনি। অনেক টালবাহানার পর দুঃখ প্রকাশ করে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীকে একটি চিঠি লেখেন তিনি। সেই চিঠি পাওয়ার পর, শুক্রবার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী অশোক গজপতি রাজু এয়ার ইন্ডিয়াকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের নির্দেশ দেন। তবে এয়ার ইন্ডিয়া ছাড়া আর যে সব এয়ারলাইন্স গায়কোয়াড়কে নিষিদ্ধ করেছিল, তারাও নিষেধাজ্ঞা তুলছে কি না এখনও স্পষ্ট নয়।

Advertisement

তবে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কাছ থেকে এই নির্দেশ আসার আগে আজও গায়কোয়াড়ের কাটা দুটি টিকিট বাতিল করে দিয়েছিল এয়ার ইন্ডিয়া।

আরও পড়ুন: হঠাৎই বিপরীত হাওয়া, সিরিয়ায় ‘মুখোমুখি সমরে’ আমেরিকা আর রাশিয়া

Advertisement

এয়ার ইন্ডিয়া সূত্রে খবর, এ দিন ভোর ৫টা নাগাদ অনলাইনে দুটো টিকিট কাটেন গায়কোয়াড়। একটি এপ্রিলের ১৭ তারিখে দিল্লি থেকে মুম্বই যাওয়ার জন্য। আর অন্যটি ২৪ এপ্রিল মুম্বই থেকে দিল্লি ফেরার জন্য। কিন্তু টিকিট কাটার কিছু পরেই এয়ার ইন্ডিয়ার ট্র্যাকিং সিস্টেমে ধরা পড়ে যায় গায়কোয়াড়ের নাম। তার পরেই তার টিকিট বাতিল করে দেওয়া হয়।

এয়ার ইন্ডিয়ার কর্মীকে চপ্পল দিয়ে পেটানোর অভিযোগে এয়ার ইন্ডিয়া-সহ দেশের ছটা এয়ারলাইন্স তাঁকে নিষিদ্ধ করে। নিঃশর্ত ক্ষমা না চাওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল রাখবে বলে ওই এয়ারলাইন্সগুলোর তরফে জানানো হয়। সেই নিষেধাজ্ঞা তোয়াক্কা না করেই এবং নিঃশর্ত ক্ষমা না চেয়ে বারবারই এয়ার ইন্ডিয়ার বিমানের টিকিট কেটেছেন তিনি। আর বারবারই তাঁর টিকিট বাতিল করে দিয়েছে এয়ার ইন্ডিয়া। অবশেষে চাপে পড়ে গত বৃহস্পতিবার আসামরিক বিমান পরিবহন মন্ত্রীকে দুঃখ প্রকাশ করে একটি চিঠি লেখেন তিনি। চিঠিতে তিনি লেখেন, ‘‘সেদিনের ঘটনা ভীষণই দুর্ভাগ্যজনক। তিনি দুঃখিত।’’ তার পরই মন্ত্রকের নির্দেশে তা প্রত্যাহার করে নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন