National News

২২ অগস্ট দেশ জুড়ে ধর্মঘট ডাকল ৯টি ব্যাঙ্ক

আগামী ২২ অগস্ট এই ধর্মঘটের ডাক দিয়েছে সর্বভারতীয় ব্যাঙ্ককর্মী সংগঠন (অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়ি অ্যাসোসিয়েশন। এই ধর্মঘটে সামিল হবেন প্রায় ১০ লক্ষ ব্যাঙ্ক কর্মী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৭ ১২:১২
Share:

২২ অগস্ট দেশ জুড়ে ধর্মঘটের ডাক দিল নয়টি ব্যাঙ্ক।

ব্যাঙ্কের বেসরকারিকরণের প্রতিবাদে একসঙ্গে ধর্মঘটের ডাক দিল ন’টি ব্যাঙ্ক। আগামী ২২ অগস্ট এই ধর্মঘটের ডাক দিয়েছে সর্বভারতীয় ব্যাঙ্ককর্মী সংগঠন (অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়ি অ্যাসোসিয়েশন। এই ধর্মঘটে সামিল হবেন প্রায় ১০ লক্ষ ব্যাঙ্ক কর্মী।

Advertisement

আরও পড়ুন: নোটবন্দির পাল্লা ঝুঁকে লোকসানে, স্ট্যান্ডিং কমিটি সূত্রের ইঙ্গিত

সংগঠনের জেনারেল সেক্রেটারি সি এইচ ভেঙ্কাটাচালাম জানিয়েছেন, ব্যাঙ্কের বেসরকারিকরণের বিরুদ্ধে এবং আরও অনেক দাবিদাওয়া নিয়ে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ভেঙ্কাটাচালাম জানান, ব্যাঙ্কগুলির অনুৎপাদক সম্পদ নিয়ে সংগঠন যথেষ্ট উদ্বিগ্ন। এই সম্পদের উপযুক্ত ব্যবহার এবং ঋণখেলাপিদের বিরুদ্ধে ফৌজদারী মামলা শুরুর দাবি জানাবে তাঁরা। তিনি আরও জানান, শেষ পাঁচ বছরে এসবিআই প্রায় ৯৩ হাজার কোটি টাকার ঋণ ফেরত পায়নি। শুধুমাত্র ২০১-১৭-তেই এর পরিমাণ ছিল ২০ হাজার কোটি টাকারও বেশি।

Advertisement

আরও পড়ুন: দেশে আয়কর রিটার্ন বাড়ল ২৫ শতাংশ

অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়ি অ্যাসোসিয়েশন-এর তরফে জানানো হয়েছে, শুধু মাত্র ২২ অগস্টই নয় তাঁদের দাবি পূরণ না হলে আগামী ১৫ সেপ্টেম্বর পদযাত্রার আয়োজন করা হবে। এর পর অক্টোবর ও নভেম্বর মাসে আবারও ধর্মঘটের ডাক দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন